রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

সুবর্ণচরে ধর্ষণের শিকার গৃহবধূর আত্মহত্যার ঘটনায় হাইকোর্টে রিট

আপডেট : ০৪ মার্চ ২০১৯, ১০:১৪ পিএম

ধর্ষণের বিচার না পেয়ে নোয়াখালীর সুবর্ণচরে এক গৃহবধূর আত্মহত্যার ঘটনায় হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।

সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদনটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মুনতাসীর মাহমুদ রহমান।

আবেদনে ওই ঘটনায় বিবাদীদের নিষ্ক্রিয়তাকে চ্যালেঞ্জ করা হয়েছে। পাশাপাশি সুবর্ণচরের ওই ঘটনায় সংশ্লিষ্ট ইউপি সদস্যের তথাকথিত সালিসকে কেন বেআইনি ও অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুলের আরজি জানানো হয়েছে।

রিটকারী আইনজীবী জানান, বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চে আজ মঙ্গলবার এ বিষয়ে শুনানি হতে পারে। তিনি জানান, রিটে স্থানীয় সরকার ও পল্লি উন্নয়ন সচিব,  নোয়াখালীর জেলা প্রশাসক, সুবর্ণচরের ওসি, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় ইউপি সদস্যকে বিবাদী করা হয়েছে।

১ মার্চ শুক্রবার রাতে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের মাকছুমুল গ্রামের বসতঘরে ঢুকে গৃহবধূ পলি আক্তারকে ধর্ষণ করে একই গ্রামের  আলাউদ্দিন নামে এক যুবক। এ সময় আলাউদ্দিনকে হাতেনাতে আটক করা হয়। পরে স্থানীয় ইউপি সদস্য নুরু মিয়া ধর্ষক আলাউদ্দিনকে ৬০ হাজার টাকা  জরিমানা করে ছেড়ে দেন। পাশাপাশি মামলা না করার শর্তে ওই গৃহবধূর স্বাক্ষর নেওয়া হয়।

লজ্জায় অপমানে পরদিন শনিবার ওই গৃহবধূ বিষপানে আত্মহত্যা করেন। এ ঘটনায় গত ৩ মার্চ দৈনিক দেশ রূপান্তরসহ বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত