বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

দুই নাঈমের সেঞ্চুরিতে রূপগঞ্জের রান পাহাড়

আপডেট : ১১ মার্চ ২০১৯, ০৩:০১ পিএম

দাপুটে এক শতক হাঁকালেন লিজেন্ড অব রূপগঞ্জের তরুণ ওপেনার মোহাম্মদ নাঈম। সে পথে হেঁটে তিন অঙ্কের দেখা পেয়েছেন অভিজ্ঞ নাঈম ইসলামও। তাদের ব্যাটিং নৈপুণ্যে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে বিশাল সংগ্রহ পেয়েছে লিজেন্ড অব রূপগঞ্জ।

সোমবার সাভারে বিকেএসপির তিন নম্বর মাঠে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ৩৫৭ রান করে রূপগঞ্জ। আজমির আহমেদকে সঙ্গে নিয়ে দলকে উড়ন্ত সূচনা এনে দেন মোহাম্মদ নাঈম।

দলীয় ১৩২ রানে ভাঙে এ জুটি। দেলোয়ার হোসেনের বলে উইকেট ছাড়া হন ৪৭ বলে ৪৮ রান করা আজমির। উইকেটে অবিচল থাকেন ওপেনার নাঈম। দ্বিতীয় উইকেটে অধিনায়ক নাঈম ইসলামের সঙ্গে গড়েন ৯৩ রানের জুটি।

ভয়াবহ হয়ে ওঠা এই জুটিতে ফাটল ধরান তরুণ পেসার সাজ্জাত সাব্বির হোসেন। তার বলে ভারতীয় ক্রিকেটার উদয় কাউলে হাতে ক্যাচ দেওয়ার আগে ১২২ রান করেন ১৯ বছর বয়সী নাঈম। প্রথম শ্রেণীর ক্রিকেটে এটাই তার প্রথম শতক। তার ১০৮ বলের ইনিংসটিতে রয়েছে আট চার ও ছয় ছক্কা।

দৃঢ়তার সঙ্গে ব্যাট চালিয়ে যেতে থাকেন অধিনায়ক নাঈম। তৃতীয় উইকেটে ভারতীয় ব্যাটসম্যান ঋষি ধাওয়ানের সঙ্গে ৭৩ রানের জুটি। ইনিংসের শেষ ওভারের চতুর্থ বলে উইকেট ছাড়া হন নাঈম। উইকেট ছাড়ার আগে ৯৮ বলে ১১ চার ও দুই ছক্কায় ১০৮ রানের ইনিংস খেলেন তিনি। প্রথম শ্রেণীর ক্রিকেটে এটা তার ২৭তম শতক।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত