মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

মাদারীপুরে কলেজের শিক্ষকে কুপিয়ে জখম

আপডেট : ০১ নভেম্বর ২০২০, ০৪:০৭ পিএম

মাদারীপুরের কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক আরিফুর রহমানকে (২৯) কুপিয়ে গুরুতর জখম করা হয়েছে।

শনিবার রাত ৭টার দিকে কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

শিক্ষকের উপর হামলার প্রতিবাদে রবিবার সকাল ১১টায় কলেজ ক্যাম্পাসে শিক্ষক, শিক্ষার্থীরা মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার রাত ৭টার দিকে কলেজ ক্যাম্পাসে এক বন্ধুকে নিয়ে সন্ধ্যার পরে হাঁটতে বের হন সৈয়দ আবুল হোসেন বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রভাষক আরিফুর রহমান। পরে বঙ্গবন্ধু সৈনিক লীগ নামে কালকিনি উপজেলার সভাপতি পরিচয়দানকারী দিদার মোল্লা ধারালো অস্ত্র দিয়ে অতর্কিতভাবে কুপিয়ে তাকে জখম করেন।

এ সময় আরিফের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে পালিয়ে যান দিদার মোল্লা। আহত অবস্থায় ওই প্রভাষককে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এদিকে শিক্ষকের উপর হামলার ঘটনায় রোববার সকাল ১১টায় কলেজ ক্যাম্পাসে শিক্ষক, শিক্ষার্থীরা মানববন্ধন ও প্রতিবাদসভা করেন।

পরে শিক্ষকেরা কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেনের কাছে হামলার প্রতিবাদে স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধনে শিক্ষকেরা ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষী দিদার মোল্লার গ্রেপ্তার দাবি করে বলেন, কলেজের অধ্যক্ষ মো. হাসানুল সিরাজীর ইন্ধনে বহিরাগত দিদার মোল্লা এ ন্যক্কারজনক হামলা চালিয়েছেন। কলেজের অধ্যক্ষের অনিয়ম, দুর্নীতি ও অব্যবস্থাপনার বিরুদ্ধে শিক্ষকেরা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসায় সেই আন্দোলনকে নস্যাৎ করার জন্য তিনি দিদার মোল্লাকে দিয়ে এ হামলা চালিয়েছেন। মানববন্ধনে শিক্ষকেরা দিদার মোল্লার গ্রেপ্তার ও অধ্যক্ষ হাসানুল সিরাজীর পদত্যাগ দাবি করেন।

কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ইয়াকুব খান শিশির বলেন, আমাদের কলেজের শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় রাতেই কালকিনি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

পুলিশ এখন পর্যন্ত হামলাকারীকে গ্রেপ্তার করেনি। আমরা হামলাকারীকে দ্রুত গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। 

কালকিনি থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দিন মৃধা বলেন, শিক্ষকের উপর হামলার কথা আমি শুনেছি। এখন পর্যন্ত এ ঘটনায় আমার কাছে কেউ লিখিত অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত