মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

যৌন হেনস্তা প্রতিরোধ করতে রুবেলের মার্শাল আর্ট প্রশিক্ষণ

আপডেট : ০১ নভেম্বর ২০২০, ১১:৩৫ পিএম

নারী ও কিশোরীদের সুরক্ষা এবং আত্মরক্ষার জন্য বিনা মূল্যে মার্শাল আর্ট প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করে সামাজিক সংগঠন সহমর্মিতা ফাউন্ডেশন ও নায়ক রুবেলের ইয়াং ড্রাগন মার্শাল আর্ট দ্য ফাইট স্কুল।

৩১ অক্টোবর, শনিবার সকালে ঢাকার হাতিরঝিল সংলগ্ন পুলিশ প্লাজার পেছনের খেলার মাঠে স্বাস্থ্য সুরক্ষা ও শৃঙ্খলা বজায় রেখে প্রশিক্ষণটির যাত্রা শুরু হয়। পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলায় এই প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনার আশা প্রকাশ করেন আয়োজকেরা।

আয়োজনে সহমর্মিতা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পারভেজ হাসান, ইয়াং ড্রাগন মার্শাল আর্ট দ্য ফাইট স্কুলের কর্ণধার চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেলসহ গুণীজন ও প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

সহমর্মিতা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পারভেজ হাসান বলেন, ‘হাতিরঝিলের পথশিশুদের শিক্ষা প্রদান ও সাবলম্বীকরণ কার্যক্রম পরিচালনা করতে গিয়ে জানতে পারি তারা প্রতিনিয়ত নানাভাবে যৌন হয়রানির শিকার হচ্ছে। তাই তাদের আত্মরক্ষার্থেই আমাদের এই মার্শাল আর্ট প্রশিক্ষণ কর্মসূচি। সবার সহযোগিতা পেলে সারা দেশেই এই কার্যক্রম পরিচালনার ইচ্ছা আমাদের।’

তিনি আরও বলেন, সহমর্মিতা ফাউন্ডেশন বিশ্বাস করে আত্মবিশ্বাস ও সঠিক প্রশিক্ষণই পারে একটি জীবন, একটি সমাজ, তথা একটি দেশকেই বদলে দিয়ে সুন্দর আগামী গড়তে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত