মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

আপিল নিষ্পত্তি হয়নি

পল্লী উন্নয়ন প্রকল্পের ৩৭ কর্মচারী সমবায়ে নিয়োগের উদ্যোগ!

আপডেট : ০২ নভেম্বর ২০২০, ০৩:০৫ এএম

আদালতে আপিল নিষ্পত্তি হওয়ার আগে পল্লী উন্নয়ন ও সমবায় অধিদপ্তরের পল্লী উন্নয়ন প্রকল্পের ৩৭ কর্মচারীকে সমবায় অধিদপ্তরে রাজস্ব খাতে নিয়োগ দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে অধিদপ্তরের রাজস্ব খাতের কর্মচারীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

জানা গেছে, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ থেকে বাস্তবায়িত বার্ড, বিআরডিবি ও আরডিএ অংশে সার্বিক গ্রাম উন্নয়ন প্রকল্প, পর্যায়-২ (সিভিডিপি-২য় পর্যায়) সমাপ্ত প্রকল্পে ৩৭ জন কর্মকর্তা কর্মচারী প্রকল্পের মেয়াদ শেষে রাজস্ব খাতে স্থানান্তর বা আত্মীকরণের জন্য ২০১৫ সালে উচ্চ আদালতে রিট করেন। আদালত তাদের রাজস্ব খাতে নিতে বিবাদীকে আদেশ দেন। রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে লিভ-টু-আপিল হয়।  আদালতে মামলাটি চলমান থাকা অবস্থায় এবং আদালতে লিভ টু আপিলের বিষয়টি গোপন রেখে সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মো. আমিনুল ইসলাম গত ১২ আগস্ট ৩৭ কর্মচারীকে রাজস্ব খাতে নিতে আইন মন্ত্রণালয়ের মতামত চান। আপিলের বিষয়টি গোপন রাখায় আইন মন্ত্রণালয় তাদের রাজস্ব খাতে নিয়োগ দেওয়ার পক্ষে মত দেয়।

এ বিষয়ে জানতে চাইলে সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক আমিনুল ইসলাম বলেন, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী তাদের নিয়োগ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। আপিল সংক্রান্ত আদালদের কোনো নির্দেশনা আমরা পাইনি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত