বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

আলমগীরের সাহায্যে বাবার ভিটে খুঁজে পান শ্রীলেখা

আপডেট : ০৪ অক্টোবর ২০২১, ০৩:১২ পিএম

কয়েক দিন আগে মারা গেছেন শ্রীলেখা মিত্রর বাবা। কলকাতার অভিনেত্রীর ফেইসবুক ঘাঁটলেই দেখা যায়, শুধু বাবার কথা ও স্মৃতি। সত্যি যেন কিছুতেই মেনে নিতে পারছেন না তিনি।

এরই মধ্যে বাবার সঙ্গে কাটানো এক সুখের স্মৃতি তুলে ধরলেন অভিনেত্রী। শেয়ার করেছেন তাদের বাংলাদেশ ভ্রমণের এক না-ভোলা স্মৃতি। যা ছিল শ্রীলেখার বাবার স্বপ্ন পূরণের গল্প।

বাংলাদেশেই ছিল শ্রীলেখার শিকড়। ছোট থেকে বাবার কাছে সেখানকার গল্প শুনেই বড় হয়ে উঠেছেন তিনি। আর বাবার বাড়ি খুঁজে পেতে সাহায্য করেছেন ঢালিউডের অন্যতম নায়ক আলমগীর। আপ্যায়নও করিয়েছিলেন নিজের বাড়িতে।

শ্রীলেখা লেখেন, “মাদারীপুর ঘটমাঝি গ্রামে জমিদারবাড়ির গল্প শুনে বেড়ে ওঠা। মিত্তিরদের পুজো, মিত্তিরদের ঘাট, মিত্তিরদের বাজার, পোস্ট অফিস, শ্মশান… অগণিত মানুষের মতো দেশভাগের শিকার আমারাও…।”

এক রিয়্যালিটি শো-েএ শ্রীলেখা ও তার বাবার বাংলাদেশের স্মৃতি রোমন্থনের কাহিনি শুনে আলমগীর ও রুনা লায়লা দম্পতি আমন্ত্রণ জানান তাদের।

শ্রীলেখা পোস্টে সেই কথা জানিয়ে আরও লিখছেন, “চলে গেলার বাপ বেটি মিলে ২০১৭ সালে দেশের বাড়ির খোঁজে।”

রুনা ও আলমগীরের বাড়িতে রাজকীয় আপ্যায়নের মুগ্ধ হয়েছিলেন শ্রীলেখা ও একই সঙ্গে আলমগীরের সহায়তায় খুঁজে বের করেছিলেন ফেলে আসা ভিটেমাটিও। পূরণ হয় বাবার স্বপ্নও।

লেখার সঙ্গে বেশ কয়েকটি ছবি পোস্ট করেন শ্রীলেখা। সেখানে রুনা-আলমগীরের বাড়িতে বাবার সঙ্গে দেখা যায় তাকে। আরও ছিলেন আলমগীরের মেয়ে গায়িকা আঁখি আলমগীর, অভিনেত্রী আনোয়ারা ও তার মেয়ে মুক্তি। এ ছাড়া শ্রীলেখাদের পুরোনো বাড়ির ছবিও আছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত