সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

প্রার্থীর নাম, দলের নাম জানেন না পোলিং এজেন্ট!

আপডেট : ০৭ জানুয়ারি ২০২৪, ১২:০৮ পিএম

ঢাকা-৮ আসনের নির্বাচনে তরিকত ফেডারেশনের ফুলের মালা প্রতীকের প্রার্থী মোস্তাফিজুর রহমানের কার্ড ঝুলিয়ে পোলিং এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করছিলেন আল মামুন নামে এক ব্যক্তি। তার কাছে জানতে চাইলে বলতে পারলেন না তিনি কোন প্রার্থীর এজেন্ট। পাশে বসা আরেক এজেন্টের সহযোগিতা নিয়েও বলতে পারছিলেন না তিনি।

শনিবার বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের চারুকলা অনুষদ কেন্দ্রের জয়নুল গ্যালারি ২ বুথে এ চিত্র দেখা যায়। শুধু এই কেন্দ্র নয় ক্যাম্পাসের আরও কয়েকটি কেন্দ্রে এ চিত্র দেখা যায়।

ফুলের মালার প্রতীকে গলায় কার্ড লাগিয়ে এজেন্ট হিসেবে বসলেও কেউ জানে না প্রার্থীর নাম, আর কেউই জানেন না দলের নাম। একই কেন্দ্রের জয়নুল গ্যালারি ১ এর বুথের ফুলের মালার এজেন্ট সাগর মিয়ার কাছে জানতে চাইলে তিনিও বলতে পারলেন না দলের নাম, প্রার্থীর নাম।

ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ কেন্দ্রের ২ নম্বর বুথে দায়িত্ব পালন করছেন ফুলার মালার এজেন্ট এহসান। তিনি প্রার্থীর নাম বলতে পারলেও দলের নাম বললেন খেলাফত মজলিস। পরে ভালোভাবে দেখার জন্য নিজের পকেটে থাকা কাগজপত্র খুঁজতে থাকেন।

এদিকে ঢাকা-৮ আসনের কেন্দ্রগুলো ঘুরে দেখা যায়, সকাল বেলা ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের সংখ্যা কিছুটা বাড়ে। মোট ভোটার অনুযায়ী প্রায় ১৫% ভোটার এখন পর্যন্ত ভোট দিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। কেন্দ্রগুলোতে নৌকার এজেন্ট ছাড়া শুধুমাত্র ফুলের মালার এজেন্ট দেখা গেছে। যদিও তারা অনেকেই প্রার্থীর নাম, দলের নাম জানেন না।

এই আসনের প্রার্থীরা হলেন আ ফ ম বাহাউদ্দীন, আবু নোমান মো. জিয়াউল হক মজুমদার, এম এ ইউসুফ, এস এম সারোয়ার, খন্দকার এনামুল নাসির, মোস্তাফিজুর রহমান, আবুল কালাম জুয়েল, জুবের আলম খান, রাসেল কবির, সাইফুল ইসলাম, শাহাদাত হোসেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত