সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

কাল যশোরে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল বন্ধ

আপডেট : ২২ জানুয়ারি ২০২৪, ০৯:৫৮ পিএম

তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়ার কারণে সৃষ্ট মৃদু শৈত্যপ্রবাহে আগামীকাল মঙ্গলবার যশোরের সকল মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

আজ সোমবার রাতে প্রথমে জেলার মাধ্যমিক বিদ্যালয়গুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে একই সিদ্ধান্ত নেয় জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ।

সোমবার রাতে জেলা প্রশাসক মো. আবরাউল হাছান মজুমদার বলেন, জেলা শিক্ষা অফিসার আমার সঙ্গে এ বিষয়ে কথা বলেছেন, তিনি শিক্ষা বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত জানাবেন।

জেলা শিক্ষা অফিসার মাহফুজুল হোসেনের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, যেহেতু তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে এসেছে এবং আগামী দুই দিন আবহাওয়া পরিস্থিতি একই অবস্থা বিরাজ করবে বলে আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে। সে কারণে মঙ্গলবার জেলার সকল মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে পরিস্থিতির উন্নতি বিবেচনায় যেকোনো সময়ে সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে বলে।

রাত ৭টার দিকে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোফাজ্জেল হোসেন খান বলেছিলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে যে পরিপত্র জারি করা হয়েছে সেখানে সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে উল্লেখ করা রয়েছে, কোথাও সর্বনিম্ন তাপমাত্রার কথা বলা হয়নি।

পরে রাত সাড়ে ৮টার দিকে জানা যায় প্রাথমিক বিদ্যালয়ও বন্ধ থাকছে। বিষয়টি নিশ্চিত করেন জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল হান্নান।

সোমবার যশোরে তাপমাত্রা ছিল ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত