শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

হাবিব মোস্তফা’র কবিতা নিয়ে আবৃত্তি অ্যালবাম

আপডেট : ৩১ মার্চ ২০২৪, ১২:৪৭ পিএম

এ প্রজন্মের গীতিকার ও সুরকার হাবিব মোস্তফা এবার নতুন পরিচয়ে হাজির হলেন। তিনি কবিতা লিখেছেন, সেই কবিতা আবৃত্তি করেছেন শফি মাওলা। সম্প্রতী জি সিরিজের ব্যানারে ৫টি কবিতার এই আবৃত্তি অ্যালবাম প্রকাশিত হয়েছে। অ্যালবামের নাম ‘মরমের কথা’।

হাবিব মোস্তফা বলেন, প্রায় দুইযুগ ধরে গানের মানুষ হিসেবে পরিচিতি থাকলেও আমার লেখালেখির হাতেখড়ি হয় কবিতা লেখার মধ্য দিয়ে ১৯৯৮ সালে। সেই সময় কলেজ ম্যাগাজিন ও বিভিন্ন স্থানীয় পত্রিকায় আমার লেখা কবিতা নিয়মিত প্রকাশিত হত। কিন্তু গানে নিয়মিত হবার কারণে কবিতা প্রকাশের দিকে নজর দেইনি। তবে নিয়মিত আমি কবিতা লিখেছে আমার ডায়েরির পাতায়। এতদিন পর হঠাৎ কবিতাগুলো প্রকাশের তাগিদ অনুভব করলাম। সেই ক্ষেত্রে বই প্রকাশের চেয়ে অডিও মাধ্যমটাকেই বেশি যুযোপযোগী মনে হয়েছে।

শফি মাওলা বলেন, আবৃত্তিশিল্পী বলতে যা বোঝায়- সেই দিক থেকে আমি পেশাদার নই। তবে শখের বসে নিজের ভাললাগা কবিতা মাঝেমধ্যেই আবৃত্তি করার চেষ্টা করি। হাবিব মোস্তফা ভাইয়ের কবিতাগুলোর মধ্যে করুন আকুতি রয়েছে, রয়েছে জীবনের গভীরের আহাজারি। পাঠকের কাছে মনে হবে এ যেন তার জীবনেরই কথা। তাইতো এলবামের নাম রাখা হয়েছে ‘মরমের কথা’। 

কম্পোজিশনের ক্ষেত্রে আমি গতানুগতিক ধারাকে বেছে নেইনি, ওয়েস্টার্ন একটা ফিল দেবার চেষ্টা করেছি। আশা করি, কবিতাপ্রেমী পাঠক শ্রোতারা আলাদা স্বাদ পাবেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত