রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

কারাবন্দী কেজরিওয়ালের ‘৬ প্রতিশ্রুতি’ জানালেন স্ত্রী

আপডেট : ৩১ মার্চ ২০২৪, ০৬:১৩ পিএম

দিল্লির কারাবন্দী মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনিতা কেজরিওয়াল একটি জ্বালাময়ী বক্তৃতা দিয়ে রাজনীতির ময়দানে প্রবেশ করেছেন যা লোকসভা নির্বাচনের আগে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেছে।

রবিবার (৩১ মার্চ) দিল্লির রামলীলা ময়দানে একটি বিশাল সমাবেশে স্বামীর পাঠানো বার্তা পড়ে শোনান সুনিতা কেজরিওয়াল। সমাবেশে রাহুল গান্ধী, উদ্ধব ঠাকরে, মেহবুবা মুফতি এবং মল্লিকার্জুন খার্গসহ বিরোধী দল ভারত ব্লকের অন্য নেতারা উপস্থিত ছিলেন।

বক্তৃতায় সুনিতা বলেন, ভারতের জনগণ অরবিন্দ কেজরিওয়ালের পাশে আছেন। তাকে চিরদিন জেলে রাখা যাবে না।

তিনি বলেন,আমি আপনার কাছে ভোট চাইছি না। নির্বাচনে কাউকে পরাজিত করতে বলছি না। আমি শুধুমাত্র ১৪০ কোটি ভারতীয়কে দেশকে এগিয়ে নিতে সাহায্য করতে বলছি।

এ সময় সুনিতা বিরোধী ভারত ব্লককে সমর্থন দেন। বলেন, এটি শুধুমাত্র নামেই ভারত নয়। আমাদের হৃদয়ে রয়েছে। এরপর কেজরিওয়ালের স্ত্রী কারাবন্দী মুখ্যমন্ত্রীর পাঠানো ছয়টি প্রতিশ্রুতি পড়ে শোনান। 

কেজরিওয়ালের ছয়টি প্রতিশ্রুতি হলো: সারা দেশে কোনো লোডশেডিং হবে না। দরিদ্রদের জন্য বিনামূল্যে বিদ্যুৎ  দেওয়া হবে। প্রতিটি গ্রামে একটি ভালো স্কুল থাকবে যেখানে সমাজের সব স্তরের শিশুরা মানসম্মত শিক্ষা পাবে।

প্রতিটি গ্রামে একটি মহল্লা ক্লিনিক থাকবে এবং প্রতিটি জেলায় সরকারি মাল্টি-স্পেশালিটি হাসপাতাল থাকবে। স্বামীনাথন রিপোর্ট অনুযায়ী কৃষকরা ন্যূনতম সমর্থন মূল্য পাবেন। দিল্লির মানুষের সঙ্গে বহু বছর ধরে চলমান অন্যায় আচরণের সমাপ্তি হবে এবং তারা রাজ্যের মর্যাদা পাবে।

আগামী পাঁচ বছরের মধ্যে এই প্রতিশ্রুতি পূরণ করা হবে বলেও বক্তৃতায় উল্লেখ করেন সুনিতা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত