সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

নিয়োগ পরীক্ষায় ‘প্রক্সি’ দেওয়ায় গ্রেপ্তার ৩

আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ০৬:৪২ পিএম

রাজবাড়ীতে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দেওয়ার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ সোমবার (১ এপ্রিল) দুপুরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষটি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকার।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, রাজবাড়ী বালিয়াকান্দি উপজেলার বহরপুরের নতুনচর গ্রামের মো. সাইফুল ইসলাম ওরফে লিটন (৪৪), বরিশাল জেলার ভোলা থানার মেদুয়া গ্রামের আমান উল্লাহ (৩২) ও রাজবাড়ী কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের নারায়নপুর গ্রামের আমিরুল ইসলাম (৩৯)।

মুকিত সরকার প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গ্রেপ্তার ব্যক্তিরা সরকারি চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা করে টাকা হতিয়ে নিত। তারা বিভিন্ন সরকারি চাকরির নিয়োগ পরীক্ষায় জালিয়াতির মাধ্যমে আসল পরীক্ষার্থীর পরিবর্তে অন্যজনকে দিয়ে প্রক্সি পরীক্ষা দেওয়াতো। গত ৩০ মার্চ অনুষ্ঠিত স্বাস্থ্য অধিদপ্তরের আওতাধীন রাজবাড়ী জেলা সিভিল সার্জনের কার্যালয়ে ৩য় ও ৪র্থ শ্রেণির (১১-২০গ্রেড) শূন্য পদে নিয়োগের লিখিত পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস করার চেষ্টা এবং ভুয়া পরীক্ষার্থী দিয়ে প্রক্সি পরীক্ষা দেয়ানোর চেষ্টা করে। গোপন সংবাদের ভিত্তিতে ওইদিনই জেলা শহরের সিঙ্গার মোড় এলাকায় অবস্থিত হোটেল ৭১ এর নিচতলা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন চাকরি প্রার্থীর কাছ থেকে প্রক্সি পরীক্ষা দেয়ার জন্য নেয়া নগদ ২৪ হাজার ৫০০ টাকা, বিভিন্ন ব্যাংকের চারটি ব্যাংক চেকের পাতা ও চারটি মোবাইল ফোন জব্দ করা হয়।

গ্রেপ্তার তিনজনসহ মোট সাতজনের নামে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের পূর্বক আসামিদের আদালতে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত