মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

‘আদালতের রায়ে আবরারের হত্যাকারীদের উৎসাহিত করা হয়েছে’

আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ০৮:১৬ পিএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার দেশের পক্ষে স্টেটাস দিয়েছিল বলে তাকে ছাত্রলীগ নিষ্ঠুরভাবে হত্যা করেছিল। তার হত্যার প্রতিবাদ জানিয়েছিল গোটা জাতি। ছাত্রলীগের সন্ত্রাসী কার্যক্রমের কারণে বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধ করেছিল। তাদের সন্ত্রাসের রাজনীতি বন্ধ করার জন্য শিক্ষার্থীরা বার বার আন্দোলন করছে। অথচ আজ আমরা দেখলাম আবরারের হত্যাকারীদের পক্ষে অবস্থান নিয়েছেন আদালত। আদালতের রায়ে আবরারের হত্যাকারীদের উৎসাহিত করা হয়েছে। এখন বাড়ি থেকে বের হব কিনা তা কিনা আদালত নির্ধারন করে দিবে, গোসল করতে যাব কিনা তাও আদালত নির্ধারন করে দিবে।

আজ শনিবার (০১ এপ্রিল) নয়াপল্টনে রিকশা শ্রমিকদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, দেশে এখন শেখ হাসিনার কথাই আইন। তিনি যদি বলেন কাউকে ১৫ বছরের সাজা দিতে আদালত তাকে সাজা দিয়ে দিবে। দেশে ন্যায়বিচার থাকলে আজকে শেখ হাসিনা কারাগারে থাকতেন, বেগম খালেদা জিয়া বাইরে থাকতেন।

রিজভী আরও বলেন, ডামি সরকারের আমলে সবচেয়ে বেশি পিষ্ট, নির্যাতিত নিম্ন আয়ের মানুষ। এ দুঃশাসনের বিরুদ্ধে শ্রমিক ও ছাত্র দুই শক্তি দাঁড়াতে পারছি না, তাই লুটপাটের কাহিনি দেখতে হচ্ছে। একজন পুলিশ কর্মকর্তার কত অবৈধ সম্পদ তা গণমাধ্যমে দেখতে হচ্ছে। তার নির্দেশে বিএনপি নেতাদের হত্যা করা হয়েছিল গুম করা হয়েছিল। আর তাকে অবাধে টাকা উপার্জন করার সুযোগ দিয়েছে সরকার।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় রিকশা শ্রমিকদের সম্মানে ইফতার মাহফিল আয়োজন করে শ্রমিক দল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির কেন্দ্রীয় নেতা ডা. রফিকুল ইসলাম, হুমায়ুন কবির খান, ফিরোজ তালুকদার, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম, ওলামা দলের অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার, যুবদলের মেহেবুব মাসুম শান্ত, ওমর ফারুক কায়সার, জাকির হোসেন, ছাত্রদলের রাজু আহমেদ প্রমুখ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত