সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বগুড়ায় ওষুধের গোডাউনে আগুন, আড়াই ঘণ্টা পর নিয়ন্ত্রণে

আপডেট : ০২ এপ্রিল ২০২৪, ০৫:১১ পিএম

বগুড়া শহরের সাতমাথা টেম্পল সড়কে মেরিনা নদীবাংলা কমপ্লেক্সে ষষ্ঠ তলায় একটি ওষুধের গোডাউনে আগ্নিকাণ্ড ঘটেছে। মঙ্গলবার (২ এপ্রিল) দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের আটটি ইউনিট আড়াই ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসকে সহায়তা করেছে বগুড়া রেড ক্রিসেন্ট ইউনিটের সদস্যরা। 

দোকান মালিকদের দাবি, প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে। ওই মার্কেটে অগ্নিরোধক যন্ত্র থাকলেও বিকল ছিল।

জানা যায়, দুপুর ১টার পর মেরিনা নদী বাংলা কমপ্লেক্সে ষষ্ঠ তলায় ধোয়ার কুন্ডলী দেখা যায়। এরপর ওই মার্কেটের লোকজন আগুন নেভানোর চেষ্টা করে। এদিকে প্রায় আড়াই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস।

বগুড়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মঞ্জিল সরকার জানান, দুপুর দেড়টার দিকে খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হই। প্রায় ২ ঘণ্টার প্রচেষ্টায় ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে,  সর্ট সার্কিটের মাধ্যমে আগুন লেগেছে। আগুনে অভি মেডিকেলের গোডাউনটি সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে ও আরও ২০টি গোডাউন আংশিক ক্ষতি হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা যায়নি।

অভি মেডিকেলের মালিক সাইদুল ইসলাম বলেন, দুপুরে আগুন দেখে তা নেভানোর চেষ্টা করা হয়। প্রথমে ফায়ার স্ট্রিংগুইসার দিয়ে চেষ্টা করা হয়। পরে মার্কেটর আগুন নেভানোর যন্ত্র ব্যবহার করার চেষ্টা করা হয়। কিন্তু তা নষ্ট হওয়া ব্যবহার করা যায়নি।

তিনি আরও বলেন, তার দোকানে প্রায় ৫০ লাখ টাকার ওষুধ ছিল। তা পুরোপুরি নষ্ট হয়ে গেছে।

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত