বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

নদীতে গোসলে নেমে নিখোঁজ নৌবাহিনীর সদস্যের মরদেহ উদ্ধার

আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ১০:৫৪ পিএম

ফেনীর পরশুরামে আবুল হাসান (২১) নামের এক নৌবাহিনীর সদস্য নদীতে গোসল করতে নেমে শনিবার (২০ এপ্রিল) দুপুর ২ টা সময় মুহুরী নদীতে নিখোঁজ হন। শনিবার (২০ এপ্রিল) দুপুর ২টার দিকে উপজেলার চিথলিয়া ইউনিয়নের নাজির বাড়ি সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। আবুল হাসান উপজেলার চিথলিয়া ইউনিয়নের উত্তর শালধর গ্রামের আবুল খায়েরের ছেলে। চট্টগ্রাম নৌঘাঁটিতে সৈনিক পদে কর্মরত ছিলেন তিনি। 

জানা যায়, তীব্র তাপদাহে গরমে অতিষ্ঠ হয়ে শনিবার দুপুর দুইটার দিকে এলাকার পাঁচ বন্ধুদের সঙ্গে মুহুরী নদীর নাজির বাড়ির সংলগ্ন ঘাটে গোসল করতে নামেন আবুল হাসান। হঠাৎ পানির নিচে তলিয়ে যাওয়ায় তাৎক্ষণিকভাবে চার বন্ধু তাকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়ে পরশুরাম ফায়ার সার্ভিসের সদস্যদের খবর দেন। অনেক খোঁজাখুঁজি করেও ফায়ার সার্ভিসের সদস্যরা নিখোঁজ আবুল হাসানকে উদ্ধার করতে ব্যর্থ হয়। পরে চট্টগ্রামের ডুবুরি দলকে খবর দিলে তারা দ্রুত এসে উদ্ধার কাজ শুরু করে। এর সঙ্গে নৌবাহিনীও যোগ দেয়। খোঁজাখুঁজির দীর্ঘ ৭ ঘণ্টা পর আবুল হাসানের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়। 

জানা যায়, সাইফুল ইসলাম নৌবাহিনীতে কর্মরত রয়েছে। ছুটিতে বাড়িতে এসেছিলেন।

পরশুরাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেন খাঁন বিষয়টি নিশ্চিত করে জানান, গোসল করতে নেমে নিখোঁজ হন নৌবাহিনীর সৈনিক আবুল হাসান। তাকে স্থানীয় ফায়ার সার্ভিস ও চট্টগ্রাম ডুবুরি এবং নৌবাহিনীর একটি দল দীর্ঘ ৭ ঘণ্টা খোঁজাখুঁজির পর উদ্ধার করতে সক্ষম হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত