মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

শাহরুখের ‘মান্নাত’ কেনার প্রস্তাব কেন ফিরিয়েছিলেন সালমান?

আপডেট : ১১ মে ২০২৪, ০২:০৬ পিএম

মুম্বাইয়ের দর্শনীয় স্থানগুলির মধ্যে অন্যতম বান্দ্রায় অবস্থিত সাদা প্রাসাদের মতো এক বাড়ি, নাম ‘মান্নাত’। এটি অভিনেতা শাহরুখ খানের বাড়ি। শাহরুখ খানকে এক নজর দেখতে এই বাড়ির সামনে ভিড় জমান অগণিত অনুরাগী। শাহরুখের এই বাড়ির নাম এক সময় ছিল ‘জান্নাত’। বাড়ির মালিকানা পরিবর্তন হওয়ার পর শাহরুখ এর নাম দেন ‘মান্নাত’।

তবে শাহরুখের এই বাড়ি কেনার প্রস্তাব এক সময় সালমান খানের কাছে গিয়েছিল। তারও স্বপ্ন ছিল বাড়িটি কেনার। কিন্তু সেই স্বপ্ন পূরণ হয়নি ভাইজানের। শেষমেশ বান্দ্রার গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে ঠাই হয় সালমানের। 

অন্য দিকে, ২০০১ সাল মুম্বাইয়ের বান্দ্রা ব্যান্ডস্ট্যান্ডের অভিজাত পাড়ায় সমুদ্রমুখী বাংলো ‘মান্নাত’ কিনেছিলেন শাহরুখ এবং গৌরী খান। একটু একটু করে ‘মান্নাত’কে মনের মতো করে সাজিয়ে তুলেছেন গৌরী। বিরল সামগ্রী সংগ্রহের নেশা আছে শাহরুখ-পত্নীর। সে সবকিছুতে ভরে উঠেছে ছ’তলা প্রাসাদ। যার দাম প্রায় ২০০ কোটি রুপি।

‘মান্নাত’-এর দিকে তাকালে কি মন খারাপ হয় সালমানের, বেশ কয়েক বছর আগে একটি টকশোতে এই প্রশ্নের উত্তরে অভিনেতা জানান, বাবা সেলিম খানের কথা শুনেই ‘মান্নাত’ কেনেননি তিনি। সালমান বলেন, ‘আমার ইচ্ছে থাকলেও বাবা বারণ করেছিলেন। বলেছিলেন, ‘এত বড় বাড়ি নিয়ে আমরা কী করব?’ আমিও ভেবে দেখলাম, কথাটা ঠিক। তাই ‘মান্নাত’ কেনার প্রস্তাব ফিরিয়ে দিই।’

এতে কি শাহরুখের সঙ্গে কি রেষারেষি বেড়েছে সালমানের, উত্তরে সালমান, শাহরুখ দু’জনেই জানান, একেবারেই না। কর্মজগতের বাইরে তাদের সম্পর্ক পারিবারিক। বরাবরই পরস্পরের প্রতি শ্রদ্ধাশীল তারা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত