মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

হলিউডের আলোচিত ‘ডিউন’ সিরিজে টাবু

আপডেট : ১৪ মে ২০২৪, ০৬:২১ পিএম

হলিউডের অন্যতম আলোচিত সিনেমা সিরিজ ‘ডিউন’। যেটার দুটি সিনেমা ইতোমধ্যে মুক্তি পেয়েছে এবং বক্স অফিসে সাফল্য পেয়েছে। শুধু তাই নয়, অস্কারের মতো আসরেও ছবিটির প্রথম কিস্তি চমক দেখিয়েছিল।

এবার ‘ডিউন’ আসছে ওটিটিতে, সিরিজ হিসেবে। নাম ‘ডিউন: প্রফেসি’। মার্কিন কল্পবিজ্ঞান লেখক ফ্রাঙ্ক হারবার্টের গল্প থেকে এটি নির্মাণ করছেন ডিয়ান আদেমু-জন।  সিরিজটি মূলত ‘ডিউন’ ইউনিভার্সের প্রিক্যুয়েল। অর্থাৎ সিনেমায় যে গল্প দেখানো হয়েছে, তার আগের গল্পে নির্মিত হচ্ছে সিরিজটি। আর এই সিরিজেই যুক্ত হলেন ভারতীয় অভিনেত্রী টাবু। তাকে দেখা যাবে সিস্টার ফ্রান্সেসকা চরিত্রে।

ভ্যারাইটির এক প্রতিবেদন থেকে জানা গেছে, ২০১৯ সালে এই সিরিজের কাজ শুরু হয়েছিল। ‘সিস্টারহুড অব ডিউন’ উপন্যাস থেকে এর গল্প সাজানো হয়েছে। যেটা ‘ডিউন’র (সিনেমা) চেয়ে ১০ হাজার বছর আগের গল্প। সিরিজে টাবুর চরিত্রটিকে বলা হচ্ছে ‘দৃঢ়, বুদ্ধিমতি ও আবেদনময়ী’; যেটা ডিউন জগতে দীর্ঘস্থায়ী প্রভাব বিস্তার করেছে।

এই সিরিজে আরও অভিনয় করছেন এমিলি ওয়াটসন, অলিভিয়া উইলিয়ামস, ট্রাভিস ফিমেল, মার্ক স্ট্রং, জেড আনোকা, জশ হস্টন প্রমুখ। সিরিজটি মুক্তি পাবে মার্কিন ওটিটি প্ল্যাটফর্ম ‘ম্যাক্স’-এ।

প্রসঙ্গত, টাবুকে সর্বশেষ দেখা গেছে বলিউডের ‘ক্রু’ সিনেমায়। রাজেশ এ কৃষ্ণন নির্মিত এই ছবি বক্স অফিসে সাফল্য পেয়ছিল। ছবিতে টাবুর সঙ্গে আছেন কারিনা কাপুর ও কৃতি স্যানন।

উল্লেখ্য, এর আগেও হলিউডে কাজ করেছেন টাবু। ২০১২ সালের আলোচিত সিনেমা ‘লাইফ অব পাই’-তে অভিনয় করেছিলেন তিনি। এছাড়া ইংরেজি ভাষার সিনেমা ‘দ্য নেমসেক’ ও সিরিজ ‘আ সুইটঅ্যাবল বয়’তেও আছেন টাবু।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত