শনিবার, ২৫ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

গ্রাহকদের টাকা নিয়ে উধাও এনজিও কর্মকর্তারা

আপডেট : ১৫ মে ২০২৪, ০৭:৫৫ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে বেসরকারি সংস্থা সময়ের কথা নামক এনজিওর ভুক্তভোগী শতাধিক গ্রাহক তাদের টাকা ফেরতের দাবিতে মানবন্ধন করেছেন। গ্রাহকের টাকা নিয়ে এনজিও কর্মকর্তাদের উধাও হওয়ার ঘটনায় আজ বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে মুক্তির মঞ্চের সামনে তারা এই মানববন্ধন করেন।

বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচিতে বক্তৃতা করেন মির্জাপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সুমন হক, ভুক্তভোগী গ্রাহক ভারতেশ্বরী হোমসের শিক্ষক কালিপদ সাহা, হিরা সাহা, মঙ্গলী রাজবংশি, ডাবলু সাহা প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, সময়ের কথা এনজিওর নির্বাহী পচিালক জাহঙ্গীর আলম, পরিচালক পিন্টু দে এবং শাখা ব্যস্থাপক সুধীর ঘোষ বিভিন্ন প্রলোভন দেখিয়ে মির্জাপুর, সরিষাদগাইর, বুড়িহাটী, পাহাড়পুরসহ বিভিন্ন গ্রামের সহজ সরর মানুষের কাছ থেকে কয়েক কোটি টাকা আমানত সংগ্রহ করেন। সম্প্রতি তারা জানতে পারেন সুধীর ঘোষ এবং পিন্টু দে গ্রাহকের টাকা নিয়ে উধাও হয়েছেন। তারা গত ১৫ এপ্রিল মির্জাপুর সাহাপাড়াস্থ সময়ের কথা এনজিও অফিসে গিয়ে অফিস তালাবদ্ধ দেখতে পান। তারা পরিচালক পিন্টু দের বাড়িতে গেলে তার স্ত্রী তাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন।

নিরুপায় গ্রাহকরা স্থানীয় সংসদ সদস্য খান আহমেদ শুভ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নুরুল আলম এবং মির্জাপুর থানায় লিখিত অভিযোগ করেন। এতেও কোনো সমাধানের পথ না পাওয়ায় তারা বুধবার টাকা ফেরতের দাবিতে মানববন্ধন করেন। মানবন্ধন শেষে ভুক্তভোগী গ্রাহকরা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নুরুল আলমের কাছে স্মারকলিপি পেশ করেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত