শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

গোপালগঞ্জের হত্যাকাণ্ডে সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি উপজেলা চেয়ারম্যানের

আপডেট : ১৬ মে ২০২৪, ০২:০৭ পিএম

গোপালগঞ্জের চন্দ্রদিঘলিয়ায় ঘটে যাওয়া হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত করে জড়িতদের গ্রেপ্তারের দাবী জানিয়েছেন সদর উপজেলার নব-নির্বাচিত চেয়ারম্যান কামরুজ্জামান ভূঁইয়া লুটুল। একইসঙ্গে  স্মার্ট বাংলাদেশ গড়া এবং বেকারত্ব দুরীকরণসহ তার দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সংসদ সদস্য শেখ ফজলুল করীম সেলিমসহ সংশ্লিষ্টদের সহযোগীতা কামনা করেছেন। 

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে রাজধানীর সেগুনবাগিচাস্থ ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

এ সময় উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলা যুবলীগের সহ সভাপতি শফিকুর রহমান টুয়েল, সদর উপ জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আশারুল হক লিটু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল হামিদ, গোবরা ইউপি’র প্যানেল চেয়ারম্যান কাজী সালাউদ্দিন প্রমুখ।  

লিখিত বক্তব্যে লুটুল বলেন, বিগত ৮ মে গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে স্বতস্ফুর্ত অংশগ্রহণে সুষ্ঠু স্বচ্ছ ভোটের মাধ্যমে জনগন আমাকে চেয়ারম্যান নির্বাচিত করেছেন। জেলা প্রশাসক সাংবাদিকদের বলেছেন, ‘গোপালগঞ্জ জেলায় প্রধানমন্ত্রীর সার্বিক নির্দেশনায় স্বচ্ছ নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে’। নির্বাচনের পরে আমার নির্বাচনী বিভিন্ন এলাকায় শুভেচ্ছা বিনিময় করেছি। এর মধ্যে প্রধানমন্ত্রী টুঙ্গীপাড়ায় গেলে আমি দিনব্যাপী সেখানেই সময় দিয়েছি। ১২ মে রাতে ব্যবসায়িক কাজে আমি ঢাকায় চলে আসি। এর মধ্যে গোপালগঞ্চে নির্বাচন পরবর্তী কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কিন্তু অতি দুঃখের বিষয় গত ১৪ মে আমাার নিজ গ্রামে মুরব্বীদের সামনে ধুমপান করাকে কেন্দ্র আমার দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। আমি জানতে পারি একটি স্বার্থান্বেষী মহল সেই বিষয়টিকে প্রতিহিংসা পরায়ন হয়ে রাজনৈতিক ফায়দা হাসিল করতে ভিন্নখাতে প্রভাবিত করার চেষ্টা করছে। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ  জানাই। কারণ এতে করে প্রকৃত ঘটনা আড়ালে পড়ে যেতে পারে। 

তিনি বলেন, আমি নিহতের রুহের মাগফেরাত কামনা করছি। সেই সাথে এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রকৃত দোষীদের বিচারের আওতায় আনার দাবী জানাচ্ছি। একই সাথে প্রতিহিংসা পরায়ণ রাজনীতি থেকে বেরিয়ে এসে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য সকলের প্রতি আহ্বান জানাচ্ছি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত