রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

'ওয়াকা-ওয়াকা' থেকে 'পুন্তেরিয়া'

শাকিরার গানই হচ্ছে কোপা আমেরিকার থিম সং

আপডেট : ১৬ মে ২০২৪, ০৫:৫৩ পিএম

২০১০ সালের বিশ্বকাপের পর আবারও কোন ফুটবল টুর্নামেন্টের থিম সং গাইতে যাচ্ছেন কলম্বিয়ার জনপ্রিয় সংগীত শিল্পী শাকিরা। জুন-জুলাইয়ে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় কোপা আমেরিকা থিম সং হিসেবে বেছে নেয়া হয়েছে তার গাওয়া 'পুন্তেরিয়া' গানটি।  

মঙ্গলবার নিউইয়র্ক সিটিতে ইউনিভিশন নেটওয়ার্ক গ্রুপের প্রেসিডেন্ট ইগনাসিও মেয়ারকে সঙ্গে নিয়ে নিজেই এই ঘোষণা দেন কলম্বিয়ার শিল্পী। বলেন, 'এটি বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফুটবল ইভেন্ট কারণ আমরা জানি যে এই গানটি বিশ্বজুড়ে ভক্তদের জন্য এই গ্রীষ্মের সংগীত হতে চলেছে। এটি আমাদের সংস্কৃতি এবং আমাদের সংগীতের শক্তি।'

আমেরিকান র‍্যাপার কার্ডি বি’র সঙ্গে নিয়ে গাওয় গানটি মার্চে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেন শাকিরা। গানটি বেছে নেয়া হয়েছে শাকিরার 'লাস মুজেরেস ইয়া নো লোরান' এর অ্যালবাম থেকে। গানটি কোপা আমেরিকার থিম সং হিসেবে বেছে নেয়ার কারণ- ফুটবলে সবকিছুই লক্ষ্য, একটি পাসে, একটি শটে, একটি সেভে, গোলের মুখোমুখি হওয়া, নির্ভুলতা একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। 

আগামী এক মাস এই গানটি সবার মুখে মুখে শোনা যাবে। ২০ জুন আর্জেন্টিনা ও কানাডার ম্যাচ দিয়ে পর্দা উঠবে কোপা আমেরিকার। যা চলবে ১৪ জুলাই পর্যন্ত। কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।  

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত