রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

এমপিকে এলাকাছাড়া করার হুমকি ওয়ার্ড আ.লীগ নেতার

আপডেট : ১৬ মে ২০২৪, ০৯:৩৭ পিএম

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনকে ঠাকুরগাঁও থেকে বিতাড়িত করার হুমকি দিয়েছেন ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ও পৌরসভার প্যানেল মেয়র আব্দুল কাইয়ুম চৌধুরী। 

রোববার (১২ মে) সন্ধ্যায় শহরের বাসস্ট্যান্ড এলাকায় ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. অরুনাংশু দত্ত টিটোর নির্বাচনি সভায় বক্তব্যকালে তিনি এ হুমকি দেন। এ সময় তার দেওয়া ২ মিনিট ২৭ সেকেন্ডের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়৷ 

ওই ভিডিওতে সংসদ রমেশ চন্দ্র সেনকে উদ্দেশ্য করে কাউন্সিলর আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, শোনা যায় জীবনে ভোট করেননি, প্রতিদ্বন্দ্বিতাও করেননি কারো সঙ্গে। ওই অটোপাস এমপি সবাইকে হুমকি দিয়ে কাউন্সিলরদের বিভ্রান্ত করেছে। আবার কিছু কাউন্সিলর বাসস্ট্যান্ডে কথা বলেছে। কিন্তু তারা ঠিকই আছে, কোনোরকমে বিভ্রান্ত হয়নি। তাদের জোর করে আনা হয়েছে। ওনারা (কাউন্সিলর) এখানে (বাসস্ট্যান্ড এলাকায়) এসে বলছে আমরা আওয়ামী লীগের মূল স্রোতে আছি। ওনারা যদি মূল স্রোত হয়, তাহলে আমরা কোন আওয়ামী লীগ করছি? যার বাপ করে জামায়াত, ভাই করে বিএনপি, একাই করে আওয়ামী লীগ, উনি নাকি মূল স্রোত; আজব কথা। 

তিনি বলেন, বেশি বাড়াবাড়ি করবেন না, ঠাকুরগাঁওয়ে আপনাদের ঠাঁই হবে না। ওই রমেশ সেনকে রুহিয়া থেকে টিটো দত্ত ঠাকুরগাঁওয়ে নিয়ে আসছে। আবার বিদায় করে দেব। রাত ৩টা বাজলে টিটো দত্তকে পাওয়া যায়, আর উনি এমন নেতা, কলিংবেল বাজালেও তাকে পাওয়া যায় না।

অভিযোগ প্রসঙ্গে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, মনের ক্ষোভ থেকেই আমি এমপিকে নিয়ে এমন কথা বলেছি। তিনি যেভাবে পক্ষপাতিত্ব করছেন তা মোটেও কাম্য নয়। কারণ আমরা সবাই একই দলের। তিনি আমাদের অভিভাবক। তিনি কেন পক্ষ নিয়ে কাজ করবেন। 

এ ব্যাপারে সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, সবাই একই দলের প্রার্থী। নির্বাচন যাতে অবাধ সুষ্ঠু হয়, কেউ যাতে নির্বাচনি সভাগুলোতে ভয় প্রদর্শন করতে না পারে, সে বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে। আর যারা এ ধরনের হুমকি-ধমকি দিবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে আহ্বান জানাচ্ছি।

এ বিষয়ে ঠাকুরগাঁও পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক জানান, হুমকি বিষয়ে এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। তবে নির্বাচনকে সামনে রেখে পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত