সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

প্রতিপক্ষের গুলিতে প্রাণ গেল কিশোর গ্যাং নেতার

আপডেট : ২২ মে ২০২৪, ০৯:৪০ এএম

গাজীপুরের শ্রীপুরে কিশোর গ্যাংয়ের দুই গ্রুপে দুপুরে মারামারির জেরে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়ে এক গ্যাংয়ের প্রধান মারা গেছেন। আজ মঙ্গলবার রাত পৌনে নয়টার দিকে তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ি নোভা হ্যাচারি এলাকার মাটির মসজিদ গ্রামে এ ঘটনা ঘটে। 

গুলিবিদ্ধ কিশোরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেল কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত কিশোরের নাম ফরিদ আহম্মেদ (২২)। সে পাশের পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের উজিলাব গ্রামের মোস্তফা কামালের ছেলে। নিহতের স্বজনরা জানিয়েছে, ফরিদ দুই সপ্তাহ আগে বিয়ে করেছে। এ বছর এইচএসসি পাস করে এখন ভাসিটিতে ভর্তির জন্য প্রস্তুতি নিচ্ছিল।

অপর কিশোর গ্যাংয়ের নেতৃত্ব দেয় মাটির মসজিদ এলাকার মনসুরের ছেলে ইমরান মিয়া (২৩)। তার দলেও অন্তত ১৫ জন কিশোর সদস্য রয়েছে। তবে পুলিশ বলছে এটি কোনো কিশোর গ্যাংয়ের বিষয় না। নিজের পারিবারিক আধিপত্য বজায় রাখতেই এ ঘটনা ঘটছে। 

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দারা জানান, মাটির মসজিদ এলাকার ইমরান ও উজিলাব গ্রামের ফরিদ মিলেই একটি বড় আকারের কিশোর গ্যাংয়ের নেতৃত্ব দেয়। এ জনের গ্রুপে অন্তত ২০-২৫ জন কিশোর ছিল। তাদের কাছে দেশীয় অস্ত্র ও আগ্নেয়াস্ত্র রয়েছে। রাজনৈতিক ছত্রছায়ায় প্রায় সময় অস্ত্রবাজি করে থাকে এ দুটি কিশোর গ্যাং। আজ উপজেলা নির্বাচন চলাকালে আনসার টেপিরবাড়ি কেন্দ্রের কাছে কোনো একটি বিষয় নিয়ে ইমরান ও ফরিদের মাঝে বাকবিতণ্ডা হয়। এর জেরে রাতে সাঙ্গপাঙ্গ নিয়ে মোটরসাইকেল মহড়া দিয়ে মাটির মসজিদ এলাকায় ইমরানের বাড়িতে হামলা চালায় ফরিদ। এ সময় ইমরানের গ্রুপের সদস্যরাও পাল্টা হামলা চালায়। এক পর্যায় দু গ্রুপের মাঝে গুলি বিনিময় ঘটে। এতে ইমরান গ্রুপের ছোড়া গুলিতে গুলিবিদ্ধ হয় ফরিদ।
 
শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. নাজমুল হুদা জানান, স্বজনরা তাকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন। তবে তার সাথে থাকা সহপাঠীরা জানিয়েছে সে গুলিবিদ্ধ হয়েছিল। তার শরীরে দুটি গুলি মতো চিহ্ন পাওয়া গেছে।

শ্রীপুর মডেল থানার ওসি আকবর আলি খান বলেন, গুলি ঘটনা ঘটেছে। এতে একজন নিহত হয়েছে। আমরা ঘটনাটি গুরুত্ব দিয়ে তদন্ত করছি। খুব শিগগির প্রকৃত অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসব। তবে কিশোর গ্যাংয়ের বিষয়টি তিনি স্বীকার করেননি। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত