সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

উপজেলা নির্বাচন

এক নারীর কাছে চার পুরুষের পরাজয়

আপডেট : ২২ মে ২০২৪, ১২:৩২ পিএম

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে ৪ জন পুরুষ ও একজন নারী অংশ নেন। দোয়াত কলম প্রতীকে মোছা. নার্গিস বেগম, হেলিকপ্টার প্রতীকে মো. ফিরোজ চৌধুরী, ঘোড়া প্রতীকে মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু, মোটরসাইকেল প্রতীকে আমিরুল ইসলাম তালুকদার বিদ্যুত ও আনারস প্রতীকে তাহেরুল ইসলাম তোতা ভোট যুদ্ধে নামেন। শেষমেশ আমিরুল ইসলাম তালুকদার বিদ্যুত ও তাহেরুল ইসলাম তোতা নির্বাচন থেকে সরে দাঁড়ালেও তাদের প্রতীক রয়ে যায়।

নির্বাচনে বর্তমান চেয়ারম্যান মোছা. নার্গিস বেগম (দোয়াত কলম প্রতীক) ৩০ হাজার ৩৬৪ ভোট পেয়ে পুনরায় বেসরকারিভাবে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. ফিরোজ চৌধুরী (হেলিকপ্টার প্রতীক) পান ৫ হাজার ৮৩৯ ভোট। এছাড়াও মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু (ঘোড়া প্রতীক) পান ৩ হাজার ১০৫ ভোট, আমিরুল ইসলাম তালুকদার বিদ্যুত (মোটরসাইকেল প্রতীক) পান ৪৫১ ভোট এবং তাহেরুল ইসলাম তোতা (আনারস প্রতীক) পান ১৮৫ ভোট। শেষ পর্যন্ত একজন নারী প্রার্থীর কাছে চার পুরুষ প্রার্থী হেরে যায়।

মঙ্গলবার (২১ মে) রাত সাড়ে ১০টার দিকে নির্বাচনের সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা জিয়াউল ইসলাম চৌধুরী এ ফলাফল ঘোষণা করেন। এর আগে মঙ্গলবার শান্তিপূর্ণভাবে দ্বিতীয় ধাপে ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ সকাল ৮টা থেকে একটানা বিকেলে ৪টা পর্যন্ত চলে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ৩ প্লাটুন বিজিবিসহ পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত