শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মম মোস্তফার আলোকচিত্র প্রদর্শনী

আপডেট : ২৫ মে ২০২৪, ০৯:০০ পিএম

আলোকচিত্রী মম মোস্তফার  ‘মেলোডিস অব মম’ শিরোনামে তিন দিনব্যাপী একক আলোকচিত্র প্রদর্শনী চলছে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা গ্যালারী-২ এ। শুক্রবার (২৪ মে) থেকে এ প্রদর্শনী শুরু হয়েছে। প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রদর্শনীটি চলবে রবিবার (২৬ মে) পর্যন্ত।

বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ অ্যাডভোকেট সানজিদা খানম এমপি এই প্রদর্শনীর উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসেবে প্রদর্শনীতে যোগ দেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মুহাম্মদ জাবের, টুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপি মীর রেজাউল আলম প্রমুখ।

প্রদর্শনী মম মোস্তফা সম্পর্কে জানান, ‘আলোকচিত্র নিয়ে প্রাতিষ্ঠানিক শিক্ষা লাভ করে প্রায়  ১৫ বছর ধরে দেশে ও দেশের বাইরে প্রচুর ছবি তুলেছি। আমি আমার দায়বদ্ধতা থেকেই শিল্প অনুরাগী, ফটোগ্রাফির শিক্ষার্থী এবং এ পেশায় আসা নবীনদের সাথে আমার ফটোগ্রাফি ও অভিজ্ঞতা শেয়ার করে নিতে চাই এভাবেই, বিশেষ করে সেইসব নারীদের জন্য- যারা এ আলোকচিত্রী হতে চায়। ”

এই প্রদর্শনীর বিক্রয়লব্ধ অর্থের একটি অংশ ‘শিশুদের জন্য আমরা’ নামে একটি একটি সংস্থায় প্রদান করা হবে। প্রদর্শনীর আয়োজন সহযোগী হিসেবে রয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ড।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত