শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ওবায়দুল কাদেরের ভাইয়ের ভোট বর্জন, অভিযোগ আরেক ভাইয়ের বিরুদ্ধে

আপডেট : ২৯ মে ২০২৪, ০২:৩৬ পিএম

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোটভাই শাহাদাত হোসেন (টেলিফোন) অপর প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল (দোয়াত কলম) দুই চেয়ারম্যান প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। 

বুধবার (২৯ মে) দুপুর সাড়ে ১২টায় ভোট ডাকাতি, কেন্দ্র দখল, জাল ভোটসহ এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ তুলে ভোট বর্জনের ঘোষণা দেন তারা।

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ওই দুই প্রার্থী সাংবাদিকদের বলেন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার নেতৃত্বে তার ছেলে তাশিক মির্জা ও ভাগিনারা কেন্দ্র দখলে নিয়ে ব্যালটে সিল মারছেন।

মেয়র আবদুল কাদের মির্জাও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোটভাই। তিনি ব্যবসায়ী গোলাম শরীফ চৌধুরী পিপুলকে (আনারস) চেয়ারম্যান প্রার্থী দিয়ে ভাইসহ অন্যদের বিরোধীতা করে আসছেন।

ওবায়দুল কাদেরের ভাই শাহাদাত হোসেন বলেন, আমার ভাই মেয়র আবদুল কাদের মির্জার নেতৃত্বে আমার সকল এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়ে আনারসে সিল মারা হচ্ছে। আমার ২০জন কর্মীকে আহত করেছে মেয়রের হাতুড়ি বাহিনী। পুলিশ তাদেরকে অনৈতিকভাবে সহযোগিতা করছে। আমি এ ভোট বর্জন করে বাতিলের দাবি করছি। এজন্য প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করছি।

মিজানুর রহমান বাদল বলেন, কোনো কেন্দ্রে আমার এজেন্টদের ঢুকতে দেয়নি কাদের মির্জার লোকজন। তারা ভোটারদের বাধা দিয়ে কেন্দ্রে আসতে দিচ্ছে না। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এলাকায় এমন ভোট কারো কাম্য নয়। আমরা প্রহসনের এ নির্বাচন বাতিল চাই। এখানে প্রশাসন নিরপেক্ষ নয়। পুলিশ আনারসের পক্ষে সিল মারতে সহযোগিতা করছে। বিষয়টি আমরা জেলা প্রশাসককে লিখিতভাবে জানিয়েছি।

অভিযোগের বিষয়ে জানতে ফোন করা হলে রিসিভ করেননি কাদের মির্জা।

পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, কোম্পানীগঞ্জে ভোটের পরিবেশ সুষ্ঠু আছে। কেউ সুনির্দিষ্ট কোনো অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, অভিযোগ যেকেউ দিতেই পারেন। কোনো কেন্দ্রে যদি অনিয়ম হয় তাহলে ভোট বন্ধ করে দেওয়া হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত