মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

জম্মুতে বাস খাদে পড়ে নিহত ২১

আপডেট : ৩০ মে ২০২৪, ০৯:১৯ পিএম

ভারতের জম্মু ও কাশ্মীরের আখনুরে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস খাদে পড়ে ২১ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ৪০ জন। বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে জম্মু ও কাশ্মীরের আখনুরের চুঙ্গি মোড় এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে।

ভারতের সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, যাত্রীবোঝাই বাসটি উত্তরপ্রদেশের হাথরস থেকে কাশ্মীরে গিয়েছিল। বৃহস্পতিবার ওই বাস যাত্রীদের নিয়ে জম্মু থেকে রিয়াসি জেলার শিব খোরির দিকে যাওয়ার পথে দুর্ঘটনা ঘটে। আখনুর শহরে জম্মু-পুঞ্চ জাতীয় সড়কের ওপর থেকে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় বাসটি। 

জম্মু ও কাশ্মীরের পরিবহণ কমিশনার রাজেন্দ্র সিংহ তারা জানিয়েছেন, সাধারণ একটি বাঁক ছিল জাতীয় সড়কের ওপর। তাতে কোনো চালকের অসুবিধা হওয়ার কথা নয়। হতে পারে, চালক ঘুমিয়ে পড়েছিলেন। তাই না ঘুরে তিনি সোজা বাস চালিয়ে দেন। আর এতে বাসটি খাদে পড়ে যায়।

আহতদের আখনুরের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। যাদের অবস্থা আশঙ্কাজনক, তাদের পাঠানো হয়েছে জম্মুতে। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, নিহতদের স্বজনদের দুই লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। আহতরা পাবেন ৫০ হাজার টাকা করে। এ দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত