সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

কোরবানির বর্জ্য অপসারণে অভিযোগ জানান এই নম্বরে

আপডেট : ১৭ জুন ২০২৪, ০৭:১০ পিএম

কোরবানির পশুর বর্জ্য অপসারণের কাজ শুরু করেছে ঢাকার দুই সিটি করপোরেশন। ঈদের দিন (১৭ জুন) বেলা ২টার দিকে আনুষ্ঠানিকভাবে এ কাজের উদ্বোধন করেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির মেয়র। অবশ্য এদিন সকালে ঈদের জামাতের পর থেকেই পশুর বর্জ্য অপসারণের কাজ শুরু করেন দুই সিটির পরিচ্ছন্নতাকর্মী ও ভ্যান সার্ভিসের কর্মীরা।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, দিনের মধ্যেই পশুর বর্জ্য অপসারণের কাজ শেষ করতে চান তারা। এ লক্ষ্য নিয়ে নিয়ন্ত্রণকক্ষ চালু করেছে দুই সিটি করপোরেশন।

কোরবানির হাট ও পশুর বর্জ্য অপসারণ তদারকিতে নিয়ন্ত্রণকক্ষ চালু করেছে ঢাকা দক্ষিণ সিটি। নগর ভবনের শীতলক্ষ্যা হল থেকে পরিচালিত এই আজ বেলা ২টা থেকে পরদিন পর্যন্ত কোরবানির বর্জ্য অপসারণে মাঠে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয় করবে। এ ছাড়া বর্জ্য যথাসময়ে অপসারণ না হলে বাসিন্দারা নিয়ন্ত্রণকক্ষের ০১৭০৯৯০০৮৮৮ ও ০২২২৩৩৮৬০১৪ নম্বরে ফোন করে তথ্য ও অভিযোগ জানাতে পারবেন।

অপরদিকে উত্তরের বাসিন্দারা বর্জ্য অপসারণ নিয়ে যে কোনো তথ্য কিংবা অভিযোগ জানাতে সিটি করপোরেশনের ১৬১০৬ নম্বরে কল করতে পারবেন।

চলতি বছর ঢাকা দক্ষিণ সিটি কোরবানির হাটের বর্জ্য ও কোরবানির পশুর বর্জ্য পৃথকভাবে অপসারণের কাজ করবে। কোরবানির বর্জ্য অপসারণে তাদের ৫৬০টি যান-যন্ত্রপাতি নিয়োজিত আছে। আর হাটের বর্জ্য অপসারণে রয়েছে ৫৭টি ডাম্প ট্রাক, ১২টি পে-লোডার ও ১১টি টায়ার ডোজার।

আর ঢাকা উত্তর সিটির বিভিন্ন এলাকায় ৫২০টি ভারী যান-যন্ত্রপাতি নিয়োজিত রয়েছে। এ ছাড়া দুই সিটিতেই পলিব্যাগ, ব্লিচিং পাউডার, স্যাভলন, টুকরি ও ফিনাইল বিতরণ করা হয়েছে।

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত