সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

তরুণদের কথা রাজনৈতিক দলকে শোনাতে চান দেবপ্রিয়

আপডেট : ০৬ নভেম্বর ২০১৮, ০১:৩৬ পিএম

তরুণ সমাজের কথা রাজনৈতিক দলগুলোকে জানাতে তাদের সঙ্গে সাক্ষাতের ইচ্ছা প্রকাশ করেছেন ড. দেবপ্রিয় ভট্টাচার্য। নির্বাচনে ২ কোটি নতুন ভোটারের মতামত খুবই গুরুত্বপূর্ণ বলেও উল্লেখ করেছেন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা-এসডিজি বাস্তবায়নে নাগরিক প্ল্যাটফর্মের আহ্বায়ক।

রাজধানীর সিরডাপ মিলনায়তনে সোমবার ‘যুব সম্মেলন ২০১৮-বাংলাদেশ ও এজেন্ডা ২০৩০: তারুণ্যের প্রত্যাশা’ শীর্ষক সম্মেলন নিয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন দেবপ্রিয়।

তিনি বলেন, দেশের বর্তমান ভোটারদের প্রায় তিন ভাগের এক ভাগ যুবক। সেন্টার ফর পলিসি ডায়ালগ-সিপিডির এই ফেলো মনে করেন, নির্বাচনের আগে ইচ্ছায় বা অনিচ্ছায় ভোটারদের কথা শোনে রাজনৈতিক দলগুলো। সে কারণেই যুব সমাজের কথা দলগুলোর কাছে পৌঁছে দিতে তাদের সঙ্গে দেখা করতে চান।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সমাজের পিছিয়ে পড়া মানুষের উন্নতি যখন হবে তখনই বলা যাবে যে, এসডিজি বাস্তবায়ন হয়েছে। শিক্ষিত যুবকদের ৩০ শতাংশ বেকার। মানসম্মত শিক্ষা না পাওয়ায় সামাজিকভাবে বৈষমের শিকার হচ্ছে যুব সমাজ।

সংবাদ সম্মেলনে এসডিজি বাস্তবায়নে নাগরিক প্ল্যাটফর্মের উগ্রবাদ ও মাদকাসক্তি প্রতিরোধের সভাপতি শাহীন আনাম, সিপিডির সম্মানিত ফেলো অধ্যাপক মোস্তাফিজুর রহমান, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সাবেক সভাপতি আসিফ ইব্রাহিম, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরীসহ প্ল্যাটফর্মের মূল উদ্যোক্তা ও সহযোগী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত