শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

‘অন্যকে ফাঁসাতে’ মার্কিন দূতাবাস উড়িয়ে দেয়ার হুমকি

আপডেট : ০৭ নভেম্বর ২০১৮, ০২:০২ পিএম

পারিবারিক বিরোধের জেরে অন্যকে ফাঁসাতে ঢাকায় মার্কিন দূতাবাস উড়িয়ে দেওয়ার হুমকির অভিযোগে এক কৃষককে গ্রেফতারের কথা জানিয়েছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশন জানিয়েছে, রিমান্ডেও নেওয়া হয়েছে রাজবাড়ীর রাজিব উদ্দিনকে (৩০)।

ডিভিশনের সহকারী কমিশনার সাইদ নাসিরুল্লাহ দেশ রূপান্তরকে জানান, সোমবার আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। মঙ্গলবার তদন্ত কর্মকর্তার জিজ্ঞাসাবাদের প্রথমদিনেই হুমকি দেওয়ার অভিযোগ স্বীকার করেছেন রাজিব।

সাইবার ক্রাইম বিভাগের কর্মকর্তারা জানান, রাজিব রাজবাড়ী জেলার পাংশা থানার বাসিন্দা। একই এলাকার পূর্ব পরিচিত কাজী রহমান মানিক নামে স্থানীয় এক বিএনপি নেতা ও আইনজীবীর সঙ্গে তার পারিবারিক বিরোধ ছিল। এর জেরে মানিককে ফাঁসাতে তার নামে ইমেইল আইডি খোলে রাজিব। পরে সেই ইমেইল ব্যবহার করে নিজের মোবাইল ফোন সেট থেকে মার্কিন দূতাবাসসহ বিভিন্ন জায়গায় বোমা মারার হুমকি দেয়।

ডিএমপির ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান দেশ রূপান্তরকে জানান, গত ৩০ অক্টোবর রাজিব হুমকি দিয়ে মার্কিন দূতাবাসের ঠিকানায় ইমেইল করে। একইসঙ্গে দেশের একাধিক সংবাদমাধ্যমের কার্যালয় বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েও ইমেইল পাঠায়। ইমেইল বার্তায় মানিকের নাম ব্যবহার করা হয়।

এ ঘটনায় গত ৩১ অক্টোবর গুলশান থানা এবং সাইবার ক্রাইম ইউনিটের উপ-কমিশনার (ডিসি) মীর আলিমুজ্জামানের কাছে অভিযোগ দেয় মার্কিন দূতাবাস।

সাইদ নাসিরুল্লাহ জানান, অভিযোগ পেয়েই তদন্ত শুরু করে সাইবার ক্রাইম টিম। গুগলের সহায়তায় গত ৪ নভেম্বর পাংশা থানা এলাকা থেকে রাজিবকে গ্রেফতার করা হয়। ৫ নভেম্বর রাজিবকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চাইলে তিন দিনের মঞ্জুর করা হয়।

তিনি আরো জানান, রাজিব এক সময় ঢাকার একটি কারখানায় শ্রমিক হিসেবে চাকরি করতেন। বর্তমানে তিনি চাকরি ছেড়ে নিজ এলাকায় কৃষিকাজে নিয়োজিত রয়েছেন। পেশায় কৃষক হলেও রাজিব ‘টেকনিক্যালি সাউন্ড’ বলে জানান ওই কর্মকর্তা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত