শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

রোনালদোর গোল করা যেন পানি পান করা: পগবা

আপডেট : ০৭ নভেম্বর ২০১৮, ০৫:৪৯ পিএম

ক্রিস্তিয়ানো রোনালদোর গোল করার সক্ষমতায় মুগ্ধ ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার পল পগবা। তার মতে, ইউভেন্তুস ফরোয়ার্ডের জন্য গোল করা ‘পানি পান করার’ মতো সহজ কাজ।

রিয়াল মাদ্রিদের হয়ে নয় বছরের ক্যারিয়ারের ইতি টেনে গত জুলাইয়ে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে ইউভেন্তুসে নাম লেখান রোনালদো। তুরিনের ক্লাবটিতে শুরুটা দারুণ হয়েছে তার। নতুন ঠিকানায় এরই মধ্যে সব ধরনের প্রতিযোগিতায় ১৩ ম্যাচে গোল করেছেন সাতটি।

তবে সেরি আ চ্যাম্পিয়নদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে এখনও জালের দেখা পাননি পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

চ্যাম্পিয়ন্স লিগে ‘এইচ’ গ্রুপের ম্যাচে বুধবার বাংলাদেশ সময় রাত ২টায় ইউনাইটেডের মুখোমুখি হবে ইউভেন্তুস। নিজের সাবেক ক্লাবটির জালে বল জড়িয়ে ইউরোপ সেরা প্রতিযোগিতায় রোনালদোর গোল খরা কাটতে পারে বলে অনেকের ধারণা।

৩৩ বছর বয়সী এই খেলোয়াড়ের জন্য গোল করাটা যে কোনো কঠিন কাজ নয় সেটা স্বীকার করছেন পগবা। তিনি বলেন, ‘আমি মনে করি, রোনালদোকে চুক্তিবদ্ধ করা ইউভেন্তুসের জন্য খুব ভালো একটা ব্যাপার ছিল। ক্রিস্তিয়ানোর মতো খেলোয়াড় পাওয়া সব সময়ই দলের জন্য দারুণ বিষয়।’

‘রোনালদো, লিওনেল মেসি ও নেইমারের মতো খেলোয়াড়দের সঙ্গে খেলা সবসময়ই আনন্দের’ যোগ করেন তিনি।

পগবা বলেন, ‘এখন সে ইউভেন্তুসে আছে। আমার মনে হয়, ক্লাবটিতে সে খুব সুখে আছে। আমি মনে করি, পানি পান করার মতো সহজে গোল করতে পারে এমন একজন খেলোয়াড় পাওয়া ইউভেন্তুসের জন্য দারুণ একটি ব্যাপার।’

এখন পর্যন্ত নিজেদের তিন ম্যাচের সবকটি জিতে ৯ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপের শীর্ষে আছে ইউভেন্তুস। ইউনাইটেডের বিপক্ষে জিততে পারলে শেষ ষোলো নিশ্চিত হবে দলটির।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত