বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

প্রস্তুতি ম্যাচে উইন্ডিজ ব্যাটসম্যানদের দাপট

আপডেট : ১৮ নভেম্বর ২০১৮, ০৮:৪৬ পিএম

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে নামার আগে ব্যাটিংয়ে নিজেদের ভালোই ঝালাই করল ওয়েস্ট ইন্ডিজ। দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন সফরকারী ব্যাটারদের তেমন সমস্যায় ফেলতে পারেনি বিসিবি একাদশের বোলাররা। 

রোববার চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামা ক্যারিবীয় দল দুই অর্ধশতকে ৬ উইকেটে ৩০৩ রান নিয়ে দিনের খেলা শেষ করেছে। র‍্যামন রেইফার ১৪ ও কেমো পল ১৮ রানে অপরাজিত আছেন।

ওপেনিং জুটিতে শুরুতে ফাটল ধরান শফিউল ইসলাম। এই পেসারের বলে দলীয় ১১ রানে বোল্ড হন অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট (৬)। শুরুর আঘাতে অবশ্য খেই হারায়নি উইন্ডিজ ব্যাটসম্যানরা। শাই হোপকে সঙ্গে নিয়ে কিরন পাওয়েল দ্বিতীয় উইকেটে গড়েন ১৬৩ রানের জুটি।

দলীয় ১৭৪ রানে এই জুটির লাগাম টানেন ফজলে মাহমুদ। বাঁহাতি স্পিনার পাওয়েলকে উইকেটরক্ষক জাকির হাসানের গ্লাভসবন্দি করান। ফেরার আগে ১৪২ বলে ছয় চার ও এক ছক্কায় ৭২ রান করেন এই ওপেনার।

সেঞ্চুরির কাছে গিয়েও ইচ্ছা করেই তা হাতছাড়া করলেন হোপ। ১১২ বলে ১০ চার ও তিন ছক্কায় ৮৮ রান করে বিশ্রামে যান ডানহাতি এই ব্যাটার। দলীয় দুইশো রানে তৃতীয় উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। অফস্পিনার নাঈম হাসানের করা ৫৭তম ওভারের শেষ বলে বোল্ড হন ৪৬ বলে ১৭ রান করা সুনিল অ্যামব্রিস।

পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ৯৭ বলে ৩৫ রান করা রোস্টন চেজ এলবিডব্লিউর শিকার হন বিসিবি একাদশের অধিনায়ক রুবেল হোসেনের পেসে।  ২৪ রান করে নাঈমের বলে রিশাদ হাসানের ক্যাচ দেন শিমরন হেটমায়ের। আর সৌম্যর বলে জাকিরের হাতে ধরা পড়েন ২৪ রান করা শেন ডাওরিচ।

বিবিসি একাদশের বোলারদের মধ্যে নাঈম ১০৪ রানে দুই উইকেট নেন। একটি করে উইকেট নেন শফিউল, রুবেল, মাহমুদ ও সৌম্য।

নগরীর জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী বৃহস্পতিবার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে বাংলাদেশের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ। ৩০ নভেম্বর ঢাকায় হবে দল দুটির মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত