শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

‘দ্য লায়ন কিং’ আরও বাস্তব

আপডেট : ২৬ নভেম্বর ২০১৮, ০৩:৪৪ পিএম

ডিজনির এনিমেটেড সিনেমা ‘দ্য লায়ন কিং’ ১৯৯৪ সালে মুক্তি পেয়ে জিতে নেয় দর্শকের মন। আজকাল ক্লাসিক হিসেবেও গণ্য করা হচ্ছে। পুরনো সেই স্মৃতিকে নতুন করে রাঙালো সাম্প্রতিক সিজিআই সংস্করণ। পাশাপাশি নতুন দর্শকদের জন্যও বড় চমক।

সত্যিকারের পশু-পাখিরাই যেন কথা বলবে পর্দায়। শুক্রবার প্রকাশ হওয়া টিজারে উঠে এসেছে তেমন কিছু দুশ্য। আর দেড় মিনিটের ভিডিওটি ইউটিউবে ২৪ ঘণ্টায় দেখা হয়েছে ২২ কোটির বেশিবার।

ফটোরিয়েলিস্টিক এনিমেটেড-কম্পিউটার প্রযুক্তিতে তৈরি হয়েছে নতুন ‘দ্য লায়ন কিং’। যার মূল নায়ক সিম্বা। টিজারের শুরুতে বাবা মুফাসা বলছে, রাজা হিসেবে তার সময় একদিন শেষ হবে, তখন দায়িত্ব গ্রহণ করতে হবে সিম্বাকে। এই দৃশ্যে সিম্বাকে রাখা হয়েছে আড়ালে। এরপরের দৃশ্যে বেবুন রফিকি হাজির হয়। শিশু সিম্বাকে ‍তুলে ধরে মুফাসার উত্তরাধিকার হিসেবে। সেই আইকনিক দৃশ্যের আবহে বাজতে থাকে বিখ্যাত গান ‘দ্য সার্কেল অব লাইফ’ আর তৃণভূমির পশুরা সিম্বাকে সম্মান জানায়।

‘দ্য লায়ন কিং’-এর মূল গল্পটি এমন- বেশ কিছু বছর নির্বাসনে থাকার পর জন্মভূমিতে ফিরে এসে চাচা স্কারের কাছে সিংহাসন দাবি করে সিম্বা। যার কথায় একসময় সিম্বা ভেবেছিল বাবার মৃত্যুর জন্য সেই দায়ি। অথচ মূল ঘটনা ছিল, বিশ্বাসঘাতকতা করে মৃত্যুর জন্য মুফাসাকে জঙ্গলে ফেলে আসে স্কার।

সিনেমাটি পরিচালনা করেছেন জন ফেব্যু যার নির্মাণে ২০১৬ সালে মুক্তি পায় ‘দ্য জাঙ্গল বুক’। ‘দ্য লায়ন কিং’-এ কণ্ঠ দিয়েছেন ডোনাল্ড গ্লোভার, জেমস আর্ল জোনসসহ জনপ্রিয় অনেক তারকা।

মূল সিনেমার ২৫ বছর পূর্তি উপলক্ষে ‘দ্য লায়ন কিং’ মুক্তি পাবে ২০১৯ সালের ১৯ জুলাই।

টিজার লিংক :

https://www.youtube.com/watch?time_continue=92&v=4CbLXeGSDxg

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত