রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরী মারা গেছেন

আপডেট : ১৫ জানুয়ারি ২০১৯, ০৯:৪১ এএম

দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার ভোর ৫টা ১৫ মিনিটে ঢাকার ইবনে সিনা হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।

আবু বকর চৌধুরীর পরিবার সূত্রে জানা যায়, মঙ্গলবার ভোরে তিনি নিজের বাসায় স্ট্রোক করেন। তাকে ইবনে সিনা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

আজ যোহরের নামাজের পর ধানমন্ডিতে তাকওয়া মসজিদে আবু বকর চৌধুরীর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

১৯৬৪ সালের ২১ জুন রাজধানী ঢাকার গ্রিন রোডে আবু বকর চৌধুরী জন্মগ্রহণ করেন। বাবা আবদুল হালিম চৌধুরী ও মা রাজিয়া খাতুন। নয় ভাই বোনের মধ্যে তিনি ষষ্ঠ। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি ম্যানেজমেন্টে অনার্সসহ স্নাতকোত্তর সম্পন্ন করেন।

আবু বকর চৌধুরী বার্তা সম্পাদক হিসেবে ‘দৈনিক মানবকণ্ঠে’ যোগদান করেন ২০১২ সালে। এরপর ২০১৫ সালের সেপ্টেম্বর মাস থেকে তিনি পত্রিকাটির বার্তা সম্পাদকের পাশাপাশি ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৭ সালে তিনি নির্বাহী সম্পাদক হন। পরবর্তীতে ২০১৭ সালের সেপ্টেম্বর মাস থেকে পুনরায় তিনি দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

১৯৯১ সালে আবু বকর চৌধুরী সাংবাদিকতা শুরু করেন। তিনি ‘সাপ্তাহিক প্রত্যায়ন’, ‘সাপ্তাহিক খবর’, ‘আজকের কাগজ’, ‘আমাদের সময়’, ‘সকালের খবর’, ‘সমকাল’ পত্রিকায় কাজ করেছেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত