মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

শেখ হাসিনা আল্লাহওয়ালা মানুষদের ভালোবাসেন: স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:১০ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘আল্লাহওয়ালা মানুষদের ভালোবাসেন’ বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। শুক্রবার দুপুরে চট্টগ্রামের ফটিকছড়ির নানুপুর আল জামিয়াতুল ইসলামিয়া ওবাইদিয়া মাদ্রাসার বার্ষিক মাহফিলে জুমার নামাজ শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, 'শেখ হাসিনা কওমী মাদ্রাসার স্বীকৃতি দিয়ে দেশে নজির সৃষ্টি করেছেন। তিনি প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন, কোরআন তিলাওয়াত করেন’।

তিনি আরো বলেছেন, ‘তিনি আল্লাহওয়ালা মানুষদের ভালোবাসেন। তাই প্রত্যেক উপজেলায় একটি করে মসজিদ ও মাদ্রাসা নির্মাণ করেছেন। আরবি বিশ্ববিদ্যালয় করেছেন’।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন,  'যারা দীনের প্রচার করে, তারা জঙ্গিবাদে জড়াতে পারে না। ইসলামে জঙ্গিবাদের কোনো স্থান নেই’। 
কওমী মাদ্রাসার শিক্ষার্থীরা আল্লাহর ওপর অগাধ বিশ্বাস রাখেন এমন মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, তারা  জঙ্গিবাদ নয়, দীনের প্রচারে কাজ করেন।  
মন্ত্রী আরো বলেছেন, 'একসময় দেশে জঙ্গি ও সন্ত্রাস করে দেশকে ধ্বংস করতে চেয়েছিল। কিন্তু দেশের শান্তিপ্রিয় মানুষ তা হতে দেয়নি’।

দেশে সুখ শান্তি অব্যাহত রাখার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী সবার সহযোগিতা কামনা করেন।

মাদ্রাসার পরিচালক মাওলানা সালাউদ্দিনের সভাপতিত্বে মাহফিলে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা এটিএম পেয়ারুল ইসলাম, সাবেক ছাত্রনেতা এইচ.এম আবু তৈয়ব, এম আর আজিম, মাওলানা ফরিদউদ্দিন আল মোবারক, মিসর থেকে আগত শেখ হায়তন মোস্তাফা, মাওলানা শিহাব উদ্দিন প্রমুখ।
মন্ত্রী সকালে হেলিকপ্টারে ঢাকা থেকে ফটিকছড়ি পৌঁছান। তিনি সাবেক সাংসদ মরহুম নুরুল আলম চৌধুরীর কুলখানিতে অংশ নেন।

বিকেলে মন্ত্রী সড়ক পথে হাটহাজারীতে হেফাজতের আমির মাওলানা আহমদ শফীর সঙ্গে বৈঠক করবেন বলে জানা গেছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত