সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ১৭ ক্রিকেটার

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:২৮ পিএম

চলতি বছরের জন্য ১৭ ক্রিকেটারের সঙ্গে কেন্দ্রীয় চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এক বছর পর চুক্তিতে জায়গা পেয়েছেন বাঁহাতি ওপেনার ইমরুল কায়েস। রুকি ক্যাটাগরি থেকে ‘বি’ ক্যাটাগরিতে উত্তরণ হয়েছে লিটন দাসের। আর প্রথমবারের মতো চুক্তিতে এসেছেন নাঈম হাসান ও আবু হায়দার রনি। চুক্তি থেকে বাদ পড়েছেন নাজমুল হোসেন শান্ত।

মোট চার ক্যাটাগরিতে চুক্তি করা হয়েছে ক্রিকেটারদের সঙ্গে। আগের বছর বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন ১৩ ক্রিকেটার। যার মধ্যে তিনজন ছিলেন রুকি ক্যাটাগরিতে। এবার চারজন বেড়ে সেটি ১৭ জনে করা হয়েছে। যার পাঁচজন রুকি ক্যাটাগরিতে।

‘এ+’ ক্যাটাগরিতে রয়েছেন বাংলাদেশের পঞ্চপাণ্ডবরা। মাশরাফী বিন মোর্ত্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রয়েছেন শীর্ষ ক্যাটাগরিতে।

‘এ’ ক্যাটাগরিতে ইমরুলের সঙ্গে রয়েছেন দুই পেসার মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। ‘বি’ ক্যাটাগরিতে রয়েছেন মুমিনুল হক, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

এদিকে রুকে ক্যাটাগরি থেকে শান্ত বাদ পড়লেও মোট ৫ ক্রিকেটার রয়েছেন এই ক্যাটাগরিতে। তারা হলেন আবু জায়েদ রাহী, মোহাম্মদ সাইফ উদ্দিন, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ ও আবু হায়দার রনি।

এক নজরে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে যারা

এ+: মাশরাফী বিন মোর্ত্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ

এ: ইমরুল কায়েস, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন

বি: মুমিনুল হক, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম

রুকি: আবু হায়দার, আবু জায়েদ রাহী, মোহাম্মদ সাইফ উদ্দিন, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত