রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

অবহেলার অভিযোগে ৪ কেন্দ্র সচিবসহ ১০ জনকে অব্যাহতি

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:০৩ পিএম

চাঁদপুরের হাজীগঞ্জে এসএসসি পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব অবহেলার দায়ে চার কেন্দ্র সচিবসহ ১০ শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে। এ ছাড়া দুই শিক্ষককে কর্তব্যে অবহেলার দায়ে শাস্তিমূলক ডিউটি পরিবর্তন করে দিয়েছেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ূয়া।

রোববার সকালে ৪ কেন্দ্র সচিবকে দায়িত্ব থেকে অব্যাহতি এবং একই আদেশে ওই কেন্দ্রগুলোতে নতুন করে কেন্দ্র সচিব নিয়োগ দেওয়া হয়েছে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা-২০১৯ পরিচালনা সংক্রান্ত নীতিমালা অনুযায়ী পরীক্ষা পরিচালনায় চরম অদক্ষতা, অনিয়ম ও দায়িত্ব অবহেলার প্রেক্ষিতে তাদেরকে অব্যাহতি প্রদান করা হয়।   

অব্যাহতিপ্রাপ্ত কেন্দ্র সচিবরা হলেন- এসএসসি পরীক্ষা কেন্দ্র হাজীগঞ্জ-৩ (বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজ) এর কেন্দ্র সচিব অধ্যক্ষ মো. আবু তাহের মজমুদার, পরীক্ষা কেন্দ্র হাজীগঞ্জ-৪ (রাজারগাঁও উচ্চ বিদ্যালয়) এর কেন্দ্র সচিব মো. শাহ পরান, পরীক্ষা কেন্দ্র হাজীগঞ্জ-৬ (রামপুর উচ্চ বিদ্যালয়) এর কেন্দ্র সচিব মো. কবির হোসেন ও পরীক্ষা কেন্দ্র হাজীগঞ্জ-৭ (আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়) এর কেন্দ্র সচিব মো. মনিরুজ্জামান পাটওয়ারী।

এসব পরীক্ষা কেন্দ্রে নতুন করে নিয়োগপ্রাপ্ত কেন্দ্র সচিবের দায়িত্বপ্রাপ্তরা হলেন- মো. দেলোয়ার হোসেন, মো. জাহাঙ্গীর আলম, মো. শাহ এমরান হোসেন মজুমদার ও সরোয়ার জাহান। আগামী ৪ ফেব্রুয়ারি থেকে তারা উল্লেখিত কেন্দ্রে দায়িত্ব পালন করবেন।

পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব অবহেলায় অব্যাহতিপ্রাপ্ত ৬ শিক্ষক হলেন- সপ্তগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের আমেনা বেগম ও জসিম উদ্দিন, রাজাপুর সিদ্দিকিয়া ইসলামিয়া দাখিলা মাদ্রাসার মো. আবদুল্লাহ, বাকিলা উচ্চ বিদ্যালয়ের দিপ্তি রানী সাহা, টঙ্গীরপাড় হাটিলা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক প্রহল্লাদ চন্দ্র রায় ও বিমল চন্দ্র দাস।

এছাড়া হাজীগঞ্জ দারুল উলুম আহমাদীয়া কামিল মাদ্রাসা ইংরেজি শিক্ষক মহসিন ও গণিতের শিক্ষক বদরুদ্দোজা কিরণকে শাস্তিমূলক বদলি হিসেবে হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে হল পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে।

এ ব্যাপারে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া বলেন, দায়িত্বে অবহেলার দায়ে শনিবার রাতে ৬ জন শিক্ষককে এসএসসি পরীক্ষার সকল দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। এ ছাড়া রোববার পরীক্ষার দায়িত্বে থাকা ৪ কেন্দ্র সচিবকে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত