শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

গৌরীপুরে কালভার্টে ট্রাক আটকে যান চলাচল বন্ধ

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০৬ পিএম

ময়মনসিংহের গৌরীপুর-রামগোপালপুর সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। উপজেলার ভবানীপুর এলাকায় গত শনিবার সকালে পাথরবোঝাই একটি ট্রাক কালভার্ট অতিক্রমের সময় ভেঙে কালভার্টেই আটকে পড়ে। কালভার্টের অর্ধেকাংশ আগেই ভাঙা ছিল। ফলে এখন পুরোপুরি বন্ধ হয়ে আছে যানবাহন চলাচল। এতে চরম দুর্ভোগের শিকার হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শী কলাদিয়া গ্রামের এ কে এম মাহফুজুল হক জানান, সকালে দুর্গাপুর থেকে জারিয়াগামী পাথরবোঝাই চার-পাঁচটি ট্রাক একসঙ্গে যাচ্ছিল। কিন্তু একটি ট্রাক ভবানীপুর এলাকায় ভাঙা কালভার্ট অতিক্রমের সময় এতে আটকে পড়ে। ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়ক ও ময়মনসিংহ-নেত্রকোনা মহাসড়কের বাইপাস রোড হিসেবে ব্যবহৃত হয় গৌরীপুর-রামগোপালপুর সড়কটি। 

এদিকে পাথরবোঝাই ট্রাকের পাথর সরিয়ে যানবাহন চলাচলের উদ্যোগ নেন গৌরীপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা ফারহানা করিম, গৌরীপুর থানার ওসি মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন ও রামগোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল্লাহ আল আমিন জনি।

অপরদিকে পরিবহন শ্রমিকদের উদ্যোগে এসএসসি ও সমমান পরীক্ষার্থীদের বিকল্প সড়ক দিয়ে ডা. মুকতাদির হাসপাতাল সড়কে নিয়ে আসা হয়। ভাঙা কালভার্টে আটকে পড়া পরীক্ষার্থীদেরও বিকল্প যানবাহনে পরীক্ষার হলে যথাসময়ে পৌঁছে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়।

রামগোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল্লাহ আল আমিন জনি জানান, ভাঙা কালভার্ট মেরামত বা ভরাট করা ছাড়া ভারী যানবাহন চলাচলের সুযোগ নেই। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত