সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সংস্কারের সপ্তাহ না পেরোতেই বেহাল চেহারায় সড়ক

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:১৪ পিএম

সংস্কারের সপ্তাহ না পেরোতেই পুরোনো বেহাল চেহারায় ফিরেছে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ভাদুর ইউনিয়নের হানুবাইশ বড় বাড়ির সামনে থেকে উত্তর হানুবাইশ এরশাদ হোসেন সড়ক। সড়ক সংস্কার কাজে কর্তৃপক্ষের যোগসাজশে সংশ্লিষ্ট ঠিকাদার নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় মাত্র এক সপ্তাহের মাথায় রাস্তাটির কার্পেটিং উঠে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।


রাস্তার বেশির ভাগ অংশেই সড়কটির কার্পেটিং উঠে গিয়ে গর্তের সৃষ্টি হওয়ায় সোমবার বেলা ১২টায় নির্মাণাধীন সড়ক এলাকা হানুবাইশ হালিম মুন্সির বাড়ির সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেন এলাকাবাসী ।


জাকির হোসেন, মিজান মিয়াসহ কয়েকজন গ্রামবাসী অভিযোগ করেন, ভাদুর ইউনিয়নের হানুবাইশ বড় বাড়ি থেকে এরশাদ হোসেন সড়ক পর্যন্ত সংস্কারের কাজ করে লক্ষ্মীপুরের রিয়া এন্টারপ্রাইজের মালিক এমদাদ পাটোয়ারি। কাজ শুরু হওয়ার পর থেকে নতুন খোয়া না দিয়ে পুরোনো রাস্তা থেকে ওঠানো কার্পেটিংয়ের টুকরা, ইটের খোয়া দিয়ে পুনরায় রোলিং করে দেয়। নিয়ম অনুযায়ী ২৪ ঘণ্টা পূর্বে প্রাইম কোড করার কথা থাকলেও কাজ চলাকালীন সময় নামমাত্র কেরোসিন ও বিটুমিন ব্যবহার করার ফলে সড়কের কার্পেটিং উঠে যাচ্ছে।


চিকিৎসক সাইফুল ইসলাম জানান, কি রাস্তা সংস্কার করেছে বুঝতে পারছি না। কার্পেটিং করার মাত্র সাত দিন পার না হতেই রাস্তার ওপরের কার্পেটিং উঠে গেছে। এসব অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে এলাকার জনগণ সংশ্লিষ্ট কর্মকর্তাকে বারবার তাগিদ দেওয়া হলেও  উপজেলা সহকারী প্রকৌশলী ও উক্ত কাজের তদারকি কর্মকর্তা তহির উদ্দিন সংশ্লিষ্ট ঠিকাদারের সঙ্গে আঁতাত করে কাজ শেষ করে।


মানববন্ধনে উপস্থিত স্থানীয় আরমান হোসেন, বাচ্চু মিয়া, মামুনুর রশিদসহ কয়েকজন এলাকাবাসী রাস্তাটির তদারকি কর্মকর্তা উপজেলা সহকারী প্রকৌশলী তহির উদ্দিন ঠিকাদারের পক্ষ নিয়ে গ্রামবাসীকে কোনো মানববন্ধন বা বিক্ষোভ না করতে হুমকি প্রদান করেন।


রামগঞ্জ উপজেলা সহকারী প্রকৌশলী ও তদারকি কর্মকর্তা তহির উদ্দিন জানান, শিডিউল অনুযায়ী কাজ হচ্ছে। আপনারা অফিসে গিয়ে দেখতে পারেন কোথাও কোন ফাঁক আছে কি না।


ঠিকাদারি এমদাদ পাটোয়ারি জানান, উপজেলা প্রকৌশলী ও সহকারী প্রকৌশলী তহির উদ্দিনের উপস্থিতিতে শিডিউল অনুযায়ী কাজ হচ্ছে। কোনো অনিয়ম হচ্ছে না।  


উপজেলা নির্বাহী প্রকৌশলী শিফাত আহম্মেদ জানান, এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে কাজ বন্ধ আছে। বিস্তারিত জেনে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত