শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

হাওয়েলের ব্যাটে রংপুরের চ্যালেঞ্জিং পুঁজি

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৩১ পিএম

শুরুতে রানের চাকা সেভাবে ঘুরল না। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে রংপুর রাইডার্সের ব্যাটিং লো-স্কোরিং ম্যাচের ইঙ্গিত দিচ্ছিল। কিন্তু বেনি হাওয়েল শেষ দিকে ঝড় তুললেন। তাতে কুমিল্লার বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করাল রংপুর।

সোমবার আসরের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে টস জিতে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৬৫ রান করেছে রংপুর। হাওয়েলের অপরাজিত ৫৩ রান ছাড়াও ৪৪ রান করেছেন রাইলি রুশো। ক্রিস গেইল করেন ৪৬ রান।

টুর্নামেন্ট জুড়ে বেশির ভাগই নিজের ছায়া হয়ে থাকা ক্রিস গেইল এদিন রান পেলেন। এই ক্যারিবিয়ান যে বড় ম্যাচের প্লেয়ার সেটিই মনে করাচ্ছিলেন। তবে তার ৪৪ বলে খেলা ৪৬ রানের ইনিংসটা আসলে এদিনের দাবি পুরোপুরি মেটাতে পারল না।

মেহেদি হাসানের বলে থিসারা পেরেরাকে ক্যাচ দেওয়ার আগে ১ ছক্কা ও ৬ চারে নিজের ইনিংস সাজান গেইল। ক্যারিবীয় ব্যাটিং দানব ফেরেন কুমিল্লার বোলারদের তৃতীয় শিকার হয়ে। তার আগেই দলীয় ১৭ রানে ফিরে যান ওপেনার মেহেদি মারুফ (১)। দলীয় ৩৪ রানে মোহাম্মদ মিথুন (৩) কাটা পড়েন রান আউটে। এরপর গেইলের বিদায়ে কুমিল্লা ৬৭ রানে হারায় তৃতীয় উইকেট।

পাঁচে নেমে রবি বোপারাও ব্যর্থ হলেন। তবে রাইলি রুশো ও বেনি হাওয়েল খেললেন দারুণ। দুজন পঞ্চম উইকেটে যোগ করেন ৭০ রান। রুশোকে ফিরিয়ে সেই জুটি ভাঙেন মোহাম্মদ সাইফউদ্দিন। ৩১ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪৪ রান করেন রুশো।

তবে হাওয়েল শেষ পর্যন্ত অপরাজিত থেকে গেছেন। ঝোড়ো ব্যাটিংয়ে ২৮ বলে ৫৩ রান করেন তিনি। ৩ চার ও ৫ ছক্কায় নিজের ইনিংস সাজান এই ব্যাটসম্যান।

নাহিদুলকে নিয়ে ষষ্ঠ উইকেটে যোগ করেন ১৯ রান। শেষ ওভারেই হাওয়েল ও নাহিদুল মিলে যোগ করেন ১৮ রান। নাহিদুল ৩ বলে ১ চারে ৬ রানে অপরাজিত থাকেন।

কুমিল্লার পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান, ওয়াহাব রিয়াজ ও সঞ্জিত সাহা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত