মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সেই বিতর্কিত লবি পদত্যাগ করলেন বিএনপি থেকে

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২৭ পিএম

হাওয়া ভবনের বিতর্কিত ব্যক্তিত্ব, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য আলী আজগর লবি অসুস্থতার কারণ দেখিয়ে দল থেকে পদত্যাগ করেছেন। গত ২৪ জানুয়ারি তিনি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন। 

লবির পদত্যাগ পত্র গ্রহণ করা হয়েছে কিনা জানতে মির্জা ফখরুলের সঙ্গে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া গেছে। দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

পদত্যাগের কারণ সম্পর্কে খুলনা জেলা বিএনপির নেতারা বলেছেন, খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইমলাম মঞ্জুকে তার আসন থেকে দলীয় মনোনয়ন দেওয়ায় ক্ষুব্ধ হয়ে তিনি দল থেকে পদত্যাগ করেছেন। লবি বেশিরভাগ সময় দেশের বাইরে থাকেন। মাঝে মধ্যে দেশে ফেরেন তিনি। 

পদত্যাগের বিষয়ে লবি দেশ রূপান্তরকে বলেন, ‘আমি অসুস্থ। গত ১০ বছর ধরে আমি কোনো কিছুতে নাই।’ তিনি বলেন, ‘থাইরয়েডের ক্যানসারের অস্ত্রোপচার করিয়েছেন। শারীরিকভাবে অসুস্থ থাকায় তিনি রাজনীতির সঙ্গে নেই।’ অন্য কোনো দলের যোগদান করছেন কিনা জানতে চাইলে আলী আসগর লবি জানান, ‘আপাতত তিনি কোনোও দলের সঙ্গে যুক্ত হচ্ছেন না।’

উল্লেখ্য ২০০১ সালে বিএনপি’র নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকার ক্ষমতায় আসার পর আলী আসগর লবি অনেক বেশি পরিচিত হয়ে ওঠেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছেড়ে দেওয়া খুলনা-২ আসনে জিতে তিনি সাংসদ হন। সেই সময় ক্ষমতার অন্যতম কেন্দ্রবিন্দু হিসেবে পরিচিত হয়ে উঠেছিল ‘হাওয়া ভবন’। বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান এখান থেকে দল পরিচালনা করতেন। লবি হাওয়া ভবনের ঘনিষ্ঠ ছিলেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত