রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মিডিয়ার বাঘ না সেজে নির্বাচনের মাঠে আসুন: বিএনপিকে হানিফ

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:৫২ পিএম

বিএনপি কাগুজে বাঘে পরিণত হয়েছে দাবি করে দলটিকে মিডিয়ার বাঘ না সেজে নির্বাচনের মাঠে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন, সাংবাদিক সম্মেলন করে বিএনপি তাদের অস্তিত্ব টিকিয়ে রেখেছে। তাদের এই কাগুজে বাঘের গর্জন জনগণ ইতিমধ্যেই বুঝতে পেরেছে। সেই কারণে তাদেরকে প্রত্যাখ্যানও করেছে।

মঙ্গলবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে এক সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা উত্তর সিটি করপোরেশন উপ নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলামের পক্ষে এই মতবিনিময় সভার আয়োজন করে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ।

হানিফ বলেন, ‘মিডিয়ার বাঘ না সেজে জনগণের প্রতি যদি বিশ্বাস থাকে, তাহলে নির্বাচনের মাঠে আসুন। জাতীয় নির্বাচনে লজ্জাজনকভাবে পরাজিত হয়েছেন। স্থানীয় নির্বাচনে দেখুন জনগণের কোনো আস্থা তৈরি করতে পারেন কিনা।’

ঢাকা উত্তর সিটি নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ার কারণ হিসেবে হানিফ বলেন, তারা আরেকবার লজ্জাজনক পরাজয়ের কলঙ্ক এড়ানোর জন্যই এই নির্বাচনে অংশ নেয় নাই। একাদশ সংসদ নির্বাচনে লজ্জাজনকভাবে পরাজিত হয়েছে। তারা জানে সিটি নির্বাচনে অংশ নিলে তাদেরকে অনুরূপভাবে লজ্জাজনকভাবে পরাজিত হতে হবে।

বিএনপিকে উপজেলা নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানিয়ে হানিফ বলেন, স্থানীয় সরকার কাঠামোকে শক্তিশালী করার জন্য স্থানীয় নির্বাচনে অংশগ্রহণ করাটা সকল রাজনৈতিক দলের নৈতিক কর্তব্য বলে আমরা মনে করি। সেই কর্তব্য থেকে আসুন, নির্বাচনে অংশ নিন।

মির্জা ফখরুলের সমালোচনা করে হানিফ বলেন, আপনার কথা অনুযায়ী যদি এক শতাংশ জনগণও সরকারের পক্ষে না থাকে, তাহলে নির্বাচনে অংশ নিতে এত ভয় কিসের? ৯৯ শতাংশ জনগণ নিয়ে নির্বাচনে অংশ নিন। অংশ নিয়ে প্রমাণ করুণ কত শতাংশ জনগণ আপনার সঙ্গে আছে।

ফখরুলকে উদ্দেশ করে হানিফ আরও বলেন, একাদশ নির্বাচনের আগে আপনারা বলেছিলেন, খালেদাকে মুক্ত না করে আপনারা নির্বাচনে অংশ নেবেন না। নির্বাচন হতেও দেবেন না। কোথায় গেল আপনাদের সেই দম্ভ? খালেদাকে ছাড়া আপনি নিজেও নির্বাচনে অংশ নিয়েছেন। এতে প্রমাণ হয়েছে আপনাদের পেছনে জনসমর্থন নেই। শক্তি ক্ষমতা কোনোটাই নেই।

মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক বাণিজ্য মন্ত্রী ফারুক খান। ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোবাশ্বের চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোল্লা মো. আবু কাওছার, মেয়র প্রার্থী আতিকুল ইসলাম, প্রমুখ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত