শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সহজ লিমিটেডের ভারতীয় কর্মকর্তাকে নিয়ে রুল

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৪:৩৫ এএম

অনলাইন রাইড শেয়ারিং ও টিকেট বুকিং প্ল্যাটফরম সহজ ডটকমের মাতৃপ্রতিষ্ঠান সহজ লিমিটেডের অপারেশন বিভাগের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান ভারতীয় নাগরিক রাজিব ভট্টাচার্যের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রশ্নে রুল জারি করেছে হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ। এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করে।

রাজিব ভট্টাচার্য ওয়ার্কপারমিট ও যথাযথ ভিসা ছাড়াই বাংলাদেশে সহজ লিমিটেডে কাজ করছেন দাবি করে গত মাসে এ রিট আবেদনটি করেন আয়কর আইনজীবী ইক্তান্দার হুসাইন হাওলাদার।

কোনো ওয়ার্কপারমিট ও যথাযথ ভিসা ছাড়া রাজিব ভট্টাচার্যের চাকরির মাধ্যমে ফাঁকি দেওয়া কর আদায়ে এবং তার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্টদের ব্যর্থতা ও নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে রুলে। রাজিব ভট্টাচার্য, সহজের ব্যবস্থাপনা পরিচালক, স্বরাষ্ট্র সচিব, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্র্তৃপক্ষের চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালকসহ ১১ জনকে রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল।

খুরশীদ আলম খান দেশ রূপান্তরকে বলেন, ‘যথাযথ নিয়মে সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষের অনুমতি না নিয়েই রাজিব ভট্টাচার্য এই দেশে অবৈধভাবে বসবাস ও ব্যবসা করে যাচ্ছেন। তার আয় সম্পর্কে সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষেরও ধারণা নেই। এতে করে তিনি রাজস্ব ফাঁকি দিচ্ছেন। এসব উল্লেখ করে রিট আবেদনটি করা হয়। শুনানি নিয়ে আদালত তার কাজের বৈধতা প্রশ্নে চার সপ্তাহের রুল জারি করেছে।’ 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত