সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

হাসপাতালে কর্মচারীদের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০২:০৫ পিএম

লক্ষ্মীপুর জেলার রায়পুর জনসেবা প্রাইভেট হাসপাতালের কর্মচারীদের অবহেলায় এক নারীর মৃত্যুর অভিযোগ উঠেছে। উত্তেজিত হয়ে হামলা চালিয়ে ৫ জনকে আহত করেন ওই নারীর স্বজনেরা। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে রায়পুর শহরের সরকারি হাসপাতাল সংলগ্ন জনসেবা হাসপাতালে এ ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে হাসপাতালের দুই কর্মচারীকে আটক করে।

নিহত নারীর নাম সকিনা বেগম (৬০)। তিনি রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়নের চরবগা গ্রামের মৃত ওহিদ উল্যার স্ত্রী।

নিহতের পুত্রবধূ পারভীন বেগমসহ কয়েকজন স্বজন অভিযোগ করেন, মঙ্গলবার বিকেলে রোগীকে হাসপাতালে আনার পর জরুরি ডাক্তার দেখিয়ে ভর্তির ব্যবস্থাও করতে বলা হয়। কিন্তু চিকিৎসকের পিয়ন মো. ফরহাদ ও হাসপাতালের এক কর্মচারী রোগীকে লম্বা সিরিয়াল দেখিয়ে একটু পরে চিকিৎসক দেখবে বলে ৪ ঘণ্টা কালক্ষেপণ করেন।

এ সময় তারা রোগীকে দেখতে পর্যন্ত আসেননি। পরে রাত সাড়ে ৯টার দিকে রোগী বুকের ব্যথায় চিৎকার করে ছটফট করলে চিকিৎসক নাজমুল হাসান রোগীকে দেখতে গেলে তাকে মৃত অবস্থায় পান। এতে উত্তেজিত হয়ে রোগীর স্বজনরা হাসপাতালে ঢুকে অভিযুক্ত ওই পিয়নসহ পাঁচজনকে বেদম মারধর করে।

এ বিষয়ে চিকিৎসক নাজমুল হাসান জানান, রোগীর জরুরি অবস্থার কথা তাকে না জানানোর কারণে সঠিক সময়ে চিকিৎসা দেওয়া যায়নি। তবে পিয়নসহ রোগীর স্বজনরা গুরুত্ব দিয়ে বললে হয়তো রোগীকে বাঁচানো যেত।

এ বিষয়ে জেলার সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ বলেন, ‘ঘটনাটি শুনেছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

রায়পুর থানার ওসি (তদন্ত) সোলাইমান চৌধুরী বলেন, ঘটনার পরই পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। এ ঘটনায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। উভয় পক্ষকে নিয়ে মীমাংসার হয়ে যাওয়ায় আটক দু’জনকে ছেড়ে দেওয়া হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত