রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সাবেক প্রধানমন্ত্রী গিলানিকে দেশত্যাগে বাধা পাকিস্তানের

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:১৯ পিএম

সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানির দেশত্যাগ আটকে দিল পাকিস্তান। মঙ্গলবার রাতে লাহোরের বিমানবন্দরে আইনশৃঙ্খলা বাহিনী তাকে আটকে দেয়।

পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির (এফআইএ) বরাত দিয়ে দ্য হিন্দু জানায়,  রাতে দেশ ছাড়তে লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়েছিলেন গিলানি।

দক্ষিণ কোরিয়ায় একটি কনফারেন্সে যোগ দিতে ব্যাংককের একটি ফ্লাইট ধরতে চেয়েছিলেন তিনি। তার নাম নো-ফ্লাই লিস্টে থাকায় আটকে দেওয়া হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে বলা হয়, বিমানবন্দরে গেলে গিলানিকে ইমিগ্রেশন কাউন্টার থেকে জানিয়ে দেওয়া হয় দেশত্যাগের জন্য তার নাম কালো তালিকাভুক্ত। ফলে তিনি দেশত্যাগ করতে পারবেন না।

এদিকে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) এ শীর্ষ নেতা বলেন, আমার নাম কালো তালিকাভুক্ত করার কোনো কারণ থাকতে পারে না। আমি দেশ থেকে পালিয়ে যাচ্ছি না। প্রধানমন্ত্রী ইমরান খান তার রাজনৈতিক প্রতিপক্ষকে টার্গেট করতে মাঠে নেমেছেন। 

প্রধানমন্ত্রী থাকাকালীন দুর্নীতি ও অর্থ জালিয়াতির অভিযোগ আনা হয়েছে গিলানির বিরুদ্ধে। জাতীয় কোষাগারের ১২৯ মিলিয়ন রুপিরও বেশি অর্থ লোপাট ও অপব্যবহারের অভিযোগে সপ্তাহ খানেক আগে তার আত্মপক্ষ সমর্থনের আবেদন বাতিল করে দিয়েছে ইসলামাবাদের একটি আদালত।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত