রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ক্লাসিকোতে অস্বস্তিতে ছিলেন মেসি: বার্সেলোনা কোচ

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৩১ এএম

রিয়াল মাদ্রিদের বিপক্ষে ক্লাসিকো লড়াইয়ে বার্সেলোনার শুরুর একাদশে লিওনেল মেসিকে না খেলানোর ব্যাখ্যা দিয়েছেন কোচ এরেনেস্তো ভালভেরদে। জানিয়েছেন, চোট সমস্যা পুরোপুরি কাটিয়ে না ওঠায় ম্যাচটিতে অস্বস্তিতে ছিলেন দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়।

কোপা দেল রের সেমি-ফাইনালের প্রথম লেগে বুধবার চির প্রতিদ্বন্দ্বী রিয়ালের সঙ্গে ১-১ গোলে ড্র করে বার্সেলোনা। শুরুতে পিছিয়ে পড়া কাতালান ক্লাবটিকে দ্বিতীয়ার্ধে অসাধারণ এক গোলে সমতায় ফেরান ব্রাজিলিয়ান উইঙ্গার মালকম।

আক্রমণের মাত্রা বাড়াতে ম্যাচের ৬৩তম মিনিটে ফিলিপে কৌতিনিয়োর জায়গায় নামানো হয় মেসিকে। কিন্তু তেমন নৈপুণ্য দেখাতে পারেননি সবশেষ ম্যাচে ভালেন্সিয়ার বিপক্ষে উরুতে চোট পাওয়া আর্জেন্টাইন এই খেলোয়াড়।

রিয়ালের বিপক্ষে ম্যাচ শেষে ভালভেরদে জানালেন, ম্যাচটির আগেও উরু নিয়ে হালকা অস্বস্তিতে ভুগছিলেন মেসি। তাই তাকে নিয়ে ঝুঁকি নিতে চাননি স্প্যানিশ এই কোচ।

“দল ও খেলোয়াড়দের ভালোর চিন্তা করেই সিদ্ধান্তগুলো নেওয়া হয়। সে (মেসি) কিছুটা অস্বস্তিতে ছিল। কিছুটা ভালো বোধ করলে আমরা তাকে দ্বিতীয়ার্ধে নামানোর চিন্তা করি।”

আগামী রোববার আথলেতিক বিলবাওয়ের মাঠে লা লিগার ম্যাচ খেলতে যাবে বার্সেলোনা। ওই লড়াইয়ে মেসি শুরুর একাদশে খেলবেন বলে আশা ভালভেরদের।

“সে সুস্থ থাকলে খেলবে। আমি এমনটাই মনে করি।”

কোপা দেল রের সেমি-ফাইনালের ফিরতি লেগের ম্যাচটি হবে ২৭ ফেব্রুয়ারি, সান্তিয়াগো বের্নাবেউয়ে। নিজেদের মাঠে রিয়াল ফেভারিট থাকবে কি-না, এমন প্রশ্নের জবাবে বার্সেলোনা কোচ বলেন, “বের্নাবেউয়ে আমাদের নজর থাকবে গোল করায়। বিষয়টা স্পষ্ট।”

“তবে ম্যাচটি থেকে এখনও আমরা অনেক দূরে। আমাদের শান্ত হতে হবে। ওটা নিয়ে ভাবার মতো সময় আছে আমাদের।”