মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

খালেদার মুক্তি চাইলে রাস্তায় নামতে হবে: জাফরুল্লাহ চৌধুরী

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১১:১৬ পিএম

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করতে হলে রাস্তায় নামতে হবে বলে মন্তব্য করেছেন জাফরুল্লাহ চৌধুরী।

শুক্রবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশের মিলনায়তনে খালেদা জিয়ার কারা বন্দিত্বের এক বছর উপলক্ষে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘খালেদা জিয়াকে সত্যিকারে ভালোবেসে থাকলে, তার প্রতি মমত্ববোধ থাকলে তাহলে রাস্তায় নামতে হবে। ঘরে বসে হাতিঘোড়া মারলে কোন লাভ হবে না’।

সমাবেশে দেওয়া বক্তব্যে জাফরুল্লাহ চৌধুরী বিএনপি নেতাদের উদ্দেশ্যে একটি প্রস্তাব রেখেছেন। প্রস্তাবে তিনি বলেন, মাসের আট দিন চলে গেছে, ১৮ দিন আছে। আগামীকাল ঢাকার ১০০ ওয়ার্ডের মহিলা দলের দশজন করে এক হাজার জন বিকেলে প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট করে খোদার কাছে মোনাজাত করে বলবেন, জালেমের হাত থেকে রক্ষা করো, খালেদা জিয়াকে মুক্ত করো। পরদিন ছাত্রদলের এক হাজার জন সারা দিন অবস্থান করে একই প্রক্রিয়ায় খোদার কাছে মোনাজাত করবেন। তারপরে বিএনপির জাতীয় কমিটির সদস্যদের করতে হবে।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, খালেদা জিয়া যাদের জাতীয় সংসদে মনোনয়ন দিয়েছেন, যাদের জীবনকে সুগম করেছেন সেই সুখের পায়রাগুলি, যারা লুকিয়ে-চুকিয়ে বেড়াচ্ছেন তাদের ধরে এনে হাজির করেন। তারাও আধাবেলা ওই প্রেসক্লাবের সামনে বসে থেকে একই প্রক্রিয়ায় মোনাজাত করবেন।

তিনি বলেন, তার ধারণা এভাবে যদি আমরা ১৮টা দিন করি, তাহলে দেশবাসীর বিবেক জাগ্রত হবে, দেশবাসী আমাদের রাস্তায় দেখতে চায়। ঘরের ভেতরে হাতিঘোড়া মারা সহজ। যদি পারেন, এখানে যারা এসেছেন তারা যদি ওখানে থাকেন আমি সুস্থ না, আমিও আপনাদের সঙ্গে থাকব।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত