শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

পৃথিবীটা ক্ষণিকের, কিন্তু কর্মফল অনন্তকালের: রিজভী

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:৩১ পিএম

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘পৃথিবীটা ক্ষণিকের, কিন্তু কর্মফল অনন্তকালের’। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে এমনটা বলেন তিনি।

রোববার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির শেখ হাসিনাকে ‘দেয়ালের ভাষা’ বোঝার আহ্বান জানিয়ে বলেন, আপনি দেয়ালের ভাষা পড়ুন। চারদিকের মানুষ চোখে-মুখে কী বলছে তা বোঝার চেষ্টা করুন। পৃথিবীটা ক্ষণিকের। কিন্তু কর্মফল অনন্তকালের। এখনো সময় আছে। এক বছরে খালেদা জিয়াকে বহু নির্যাতন ও কষ্ট দিয়েছেন। এবার তাকে মুক্তি দিন।

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জোরপূর্বক টেনেহিঁচড়ে ‘ক্যাঙারু কোর্টে’ নেওয়া হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির এ নেতা বলেন, অবৈধ সরকারের হাত যেহেতু আইনের হাতের চেয়ে লম্বা, তাই সব নির্ভর করছে মিডনাইট ইলেকশনের প্রধানমন্ত্রীর ওপর।

তিনি বলেন, সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনার ১৫টি মামলা করেছিল। তিনি যখন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন, তখন তার মাথার ওপর ১৫টি দুর্নীতির মামলা ছিল। কিন্তু সেগুলোকে আদালতের মাধ্যমে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। আর খালেদা জিয়া ও তারেক রহমানের মামলাগুলোকে চলমান রেখে এখন সাজা দেওয়া হচ্ছে। মূল উদ্দেশ্য তাদের রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখা।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-দপ্তর সম্পাদক মুনীর হোসেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত