শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

‘সমকামী’ বিতর্কে শাস্তির মুখে গ্যাব্রিয়েল

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:৫০ পিএম

ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার শ্যানন গ্যাব্রিয়েল আইসিসির দ্বারা অভিযুক্ত হয়েছেন। সেন্ট লুসিয়া টেস্টের তৃতীয় দিনে জো রুটের সঙ্গে ঘটে যাওয়া এক বিতর্কিত ঘটনায় এই ক্যারিবিয়ানকে অভিযুক্ত করা হয়।

সেন্ট লুসিয়া টেস্টের তৃতীয় দিন ঘটনাটা যখন ঘটে তখন জো রুট এবং জো ডেনলি ব্যাট করছিলেন। এ সময় দুই ব্যাটসম্যানের সঙ্গে কিছু একটা নিয়ে কথার লড়াই চলে গ্যাব্রিয়েলের। স্ট্যাম্প মাইক্রো ফোনে জো রুটের বলা এই কথা তখন ধরা পড়ে, ‘‘এই কথা বলে তুমি অপমান করতে পার না। সমকামী হওয়া দোষের নয়।’’

সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ভিডিও ভাইরাল হয়ে পড়ে। রুট-গ্যাব্রিয়েলের মধ্যে এর আগে কি কথা হয়েছে সেটি অবশ্য স্টাম্প মাইক্রোফোনে আসেনি। কিন্তু ধারণা করা হচ্ছে গ্যাব্রিয়েল রুটকে ‘সমকামী’ বলে থাকতে পারেন। আর এ কারণেই হয়তো রুট ওই কথা বলেছেন।

বুধবার ম্যাচ শেষে দুই আম্পায়ার আইসিসির ২.১৩ ধারায় গ্যাব্রিয়েলের বিরুদ্ধে ম্যাচ রেফারির কাছে অভিযোগ দায়ের করেন। ম্যাচ রেফারি জেফ ক্রো এখন অভিযোগ তদন্ত করবেন। এরপরই কি শাস্তি আসে গ্যাব্রিয়েলের উপর সেটা জানা যাবে।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত কোচ রিচার্ড পাইবাস বলেছেন, ‘‘কেউ আমার কাছে অভিযোগ করেনি। কিন্তু কেউ যদি অভিযোগ করে আমরা তা তদন্ত করব।’’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত