সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা শুরু বিএনপি প্রার্থীদের

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১০ এএম

হাইকোর্টের নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা শুরু করেছেন বিএনপির প্রার্থীরা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ এবং নির্বাচিত প্রার্থীর বিজয় চ্যালেঞ্জ করে বুধবার বিএনপির সাত প্রার্থী মামলা করেন।

বৃহস্পতিবার আরো পাঁচ প্রার্থীর মামলা করার কথা রয়েছে। দলটির সূত্র জানায়, ৬৪ জেলা থেকে অন্তত একজন পরাজিত প্রার্থী বাদী হয়ে মামলা করবেন।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান দেশ রূপান্তরকে এসব জানান।

ঝিনাইদহ-৪ আসন থেকে সাইফুল ইসলাম ফিরোজ ও টাঙ্গাইল-৭ আসন থেকে আবুল কালাম আজাদ সিদ্দিকী এবং বুধবার বরিশাল-১ আসনের জহির উদ্দিন স্বপন, গাজীপুর-৪ আসন থেকে শাহ রিয়াজুল হান্নান, মৌলভীবাজার-৩ আসনের নাসের রহমান, মুন্সীগঞ্জ থেকে আবদুল হাই ও ভোলা-২ আসনের হাফিজ ইব্রাহিম বাদী হয়ে বুধবার মামলা করেছেন বলে জানা গেছে।

বিএনপি সূত্র জানায়, বৃহস্পতিবার  মানিকগঞ্জ-২ আসনের মঈনুল ইসলাম শান্ত, নরসিংদী-৫ আসনের আশরাফ উদ্দিন, নারায়ণগঞ্জ-২ আসনের নজরুল ইসলাম আজাদ, ঢাকা-৫ আসনের নবী উল্যাহ নবী এবং ঢাকা-২ আসনের প্রার্থী ইরফান ইবনে আমান অমি মামলা করতে পারেন।

ঢাকা বিভাগের বিএনপির প্রার্থীদের মামলাগুলোর আইনজীবী হিসেবে আছেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

৯ ফেব্রুয়ারি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে সারা দেশের ৬৪ জেলা থেকে হাইকোর্টের নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করার সিদ্ধান্ত নেয় বিএনপি।

গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) অনুযায়ী, নির্বাচনের ৪৫ দিনের মধ্যে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা দায়ের করতে হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত