শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

সেনা হত্যা নিয়ে বলিউডে সিনেমা নির্মাণের হিড়িক!

আপডেট : ০১ মার্চ ২০১৯, ০৩:২৮ পিএম

বলিউড সিনেমার দেশ ভক্তি নিয়ে নতুন কিছু বলার নেই। এই তো কিছুদিন আগে মুক্তি পাওয়া সৈনিকদের গৌরবগাথা ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে তারকাদের উচ্ছ্বাসের অন্ত ছিল না। সিনেমাটিও বক্স অফিস থেকে তুলে নিয়েছে সাড়ে ৩০০ কোটি রুপির মতো।

এবার কাশ্মীরের পুলওয়ামায় সৈন্য হত্যার ঘটনায় আবারও চাঙা হয়েছে বলিউডের আবেগ। তাই ওই ঘটনা এবং পরবর্তীতে ভারত-পাক যুদ্ধকালীন পরিস্থিতি নিয়ে ছবি তৈরি করতে চান বহু পরিচালক। এ কারণেই সর্বশেষ কয়েক দিনে ছবির নাম নথিভুক্ত করার লাইন পড়েছে বলিউডে।

‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’-এর আবহে ‘পুলওয়ামা অ্যাটাক’ বা ‘সার্জিক্যাল স্ট্রাইক ২’ নামে ছবি তৈরি করলে তা ভালো ব্যবসা হবে মনে করছেন সিনে বিশেষজ্ঞরা। সে কারণে আগে থেকেই ওই সব নাম নথিভুক্ত করার লাইন পড়েছে।

এখনো পর্যন্ত পাঁচটি প্রযোজনা সংস্থা ইন্ডিয়ান মোশন পিকচার প্রোডিউসারস্ অ্যাসোসিয়েশনে (ইম্পা) গিয়ে এই সংক্রান্ত ছবির নাম নথিভুক্ত করেছেন।

ইতিমধ্যেই এই সংক্রান্ত ১০টি নাম জমা পড়েছে। ইম্পায় উপস্থিত প্রযোজকরা নিজেদের মধ্যে এ নিয়ে আলোচনাও করেছেন। ভবিষ্যতে এই বিষয় নিয়ে ছবি তৈরি করতে আগ্রহী অনেকেই।

নামগুলো হলো পুলওয়ামা: দ্য টেরর অ্যাটাক, পুলওয়ামা অ্যাটাক ভার্সেস সার্জিক্যালস স্ট্রাইকস ২.০, সার্জিক্যালস স্ট্রাইক ২.০, বালাকোট, ওয়ার রুম, হিন্দুস্তান হামারা হ্যায়, দ্য অ্যাটাকস অব পুলওয়ামা, পুলওয়ামা টেরর অ্যাটাক, উইথ লাভ ফ্রম ইন্ডিয়া ও এটিএস- ওয়ান ম্যান শো।

তবে সব নাম নিয়ে ছবি নাও হতে পারে। কিন্তু ভবিষ্যতে ঝামেলা থেকে দূরে থাকতে এখনই আলোচনা সেরে নিচ্ছে প্রযোজকেরা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত