বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

কোহলিদের প্রশংসায় ভাসছেন অভিন্দন বর্তমান

আপডেট : ০২ মার্চ ২০১৯, ০১:১২ পিএম

পাকিস্তানের সেনাবাহিনীর হাত থেকে মুক্তি পাওয়া ভারতীয় বিমান বাহিনীর পাইলট অভিনন্দন বর্তমানের দেশে ফেরা নিয়ে উচ্ছ্বসিত প্রতিক্রিয়া জানিয়েছে দেশটির ক্রিকেট মহল। এই উইং কমান্ডারকে প্রশংসায় ভাসিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই ও জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিসহ অনেকে।

গত বুধবার যুদ্ধ বিমানে করে পাকিস্তান ভূখন্ডে হামলা চালানোর সময় দেশটির সেনাদের হাতে আটক হন অভিনন্দন। শুক্রবার ওয়াগা সীমান্ত দিয়ে আনুষ্ঠানিকভাবে ভারতের কাছে তাকে হস্তান্তর করে পাকিস্তান সেনাবাহিনী।

অভিনন্দনের প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় ক্রিকেট বোর্ড। তাকে উদ্দেশ করে নিজেদের অফিসিয়াল টুইটারে ‘ওয়েলকাম হোম অভিনন্দন’ হ্যাশট্যাগ দিয়ে টুইট করেছে বিসিসিআই- “আপনি আকাশ শাসন করেন; আপনি আমাদের মনও জয় করেছেন। আপনার সাহস, মর্যাদা টিম ইন্ডিয়ার আসছে প্রজন্মকে অনুপ্রাণিত করবে।”

অভিনন্দনকে নিয়ে টুইট করেছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার, “একজন হিরো চারটি অক্ষরের চেয়ে বেশি কিছু। দারুণ তার সাহস, নিঃস্বার্থপরতা ও অধ্যবসায়। আমাদের হিরো এটা শেখালো যে, আমাদের নিজেদের উপর আস্থা রাখতে হবে।”

শনিবার হায়দরাবাদে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মুখোমুথি হওয়ার আগে অভিনন্দনকে নিয়ে টুইট করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহেলি- “সত্যিকারের নায়ক। আমি আপনার কাছে মাথা নত করছি। জয় হিন্দ।”

অনিল কুম্বলের টুইটটি এ রকম- “আমরা তোমার সাহসিকতাকে সেলুট।”

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত